যেসব অঞ্চলে আরও দু’দিন বৃষ্টি হতে পারেখাদ্য অপচয় ৩০ শতাংশ কমালে শক্তিশালী হবে খাদ্য নিরাপত্তাগাজা এখন ডেথ জোন : ডব্লিউএইচওচার বিমানযাত্রীর কাছে লুকানো ছিল ২ কেজি স্বর্ণদেশের বিভিন্ন অঞ্চলে বজ্রসহ বৃষ্টির আভাস
No icon

বিশ্বকাপে বাংলাদেশ ম্যাচের টিকিট সবচেয়ে সস্তা!

ঘনিয়ে আসছে ওয়ানডে বিশ্বকাপ। আগামী অক্টোবরে ভারতের মাটিতে অনুষ্ঠিত হবে আসরটি। এই টুর্নামেন্ট ঘিরে ইতোমধ্যে জল্পনা তৈরি হয়েছে। যেখানে বিশ্বকাপের অন্যতম ভেন্যু কলকাতার ইডেন গার্ডেন্সের টিকিটের দাম নির্ধারণ হয়েছে। খবর স্পোর্টস কিডার।বিশ্বকাপে কলকাতায় পাঁচটি ম্যাচ হবে। স্বাগতিক ভারত ও দক্ষিণ আফ্রিকা ম্যাচ ইডেন গার্ডেন্সে রয়েছে। তবে এই পাঁচটি ম্যাচের জন্য ভিন্ন ভিন্ন টিকিটের দাম ধরা হয়েছে। গতকাল সোমবার কলকাতার ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি) সভাপতি স্নেহাশিস গাঙ্গুলী ইডেনের বিশ্বকাপ ম্যাচগুলির টিকিটের দাম জানিয়েছেন।মাঠে বসে এক দিনের বিশ্বকাপের আঁচ পাওয়া যাবে ৬৫০ রুপি থেকে ৩০০০ রুপি পর্যন্ত খরচ করলে। সিএবি কর্মকর্তাদের দাবি, সাধারণ মানুষের সাধ্যের কথা মাথায় রেখেই টিকিটের দাম নির্ধারণ করা হয়েছে।এই ভেন্যুতে সবচেয়ে কম দাম বাংলাদেশ বনাম নেদারল্যান্ডস ম্যাচের। ইডেনের আপার টিয়ারে বসে এই ম্যাচ দেখতে হলে খরচ করতে হবে ৬৫০ রুপি বা বাংলাদেশি টাকায় প্রায় সাড়ে ৮ শ টাকা।

ডি বা এইচ ব্লকে বসে খেলা দেখতে চাইলে ১০০০ রুপি বা ১৩শ টাকার টিকিট কাটতে হবে।;বিসি, কে এবং এল ব্লকের টিকিটের দাম রাখা হয়েছে ১৫০০ রুপি বা প্রায় ২০০০ টাকা।যদিও ক্রিকেটপ্রেমীরা এত কম খরচে বিশ্বকাপের বাকি চারটি ম্যাচ দেখতে পারবেন না। পাকিস্তান বনাম ইংল্যান্ড এবং পাকিস্তান বনাম বাংলাদেশ ম্যাচের টিকিটের দাম সমান। এই দু ম্যাচে আপার টিয়ারের টিকিটের দাম ৮০০ রুপি। ডি এবং এই ব্লকের টিকিটের দাম ১২০০ রুপি।সি এবং কে ব্লকের টিকিটের দাম রাখা হয়েছে ২০০০ রুপি। বি এবং এল ব্লকের গ্যালারিতে বসে এই দুই ম্যাচ দেখতে হলে খরচ করতে হবে ২২০০ রুপি।এদিকে প্রত্যাশা মতো সব থেকে বেশি দাম রাখা হয়েছে ভারত-দক্ষিণ আফ্রিকা এবং সেমিফাইনাল ম্যাচের টিকিটের। ইডেনের আপার টিয়ারে বসে খেলা দেখার জন্য ক্রিকেট প্রেমীদের এই দুই ম্যাচে খরচ করতে হবে ৯০০ রুপি। ডি এবং এইচ ব্লকের টিকিটের দাম ১৫০০ রুপি। সি এবং কে ব্লকের টিকিটের দাম ২৫০০ রুপি। বি এবং এল ব্লকের গ্যালারিতে বসে এই দুই ম্যাচ দেখতে হলে খরচ জন প্রতি ৩০০০ হাজার রুপি।