‘প্রতারক’ সাহেদ-সাবরিনার ব্যাংক হিসাব জব্দমনোনয়ন ‘ম্যানেজ’ করে সাহেদ এমপি হতে চেয়েছিলেনকরোনায় চট্টগ্রামের উপ পুলিশ কমিশনার মিজানের মৃত্যুকরোনা ভ্যাকসিনের প্রথম সফল পরীক্ষা রাশিয়ায়!চীনে ভয়াবহ বন্যা, ১৪১ জনের বেশি প্রাণহানির শঙ্কা
No icon

পাকিস্তানি পাইলটদের ওপর নিষেধাজ্ঞা দিল ভিয়েতনাম

পাকিস্তানের পাইলটদের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে ভিয়েতনামী বিমান চলাচল কর্তৃপক্ষ। সোমবার সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়, স্থানীয় বিমান সংস্থাগুলোতে কাজ করা সব পাকিস্তানি পাইলটকে নিষিদ্ধ করা হয়েছে। কিছু পাকিস্তানি পাইলটের সন্দেহজনক লাইসেন্স থাকতে পারে বৈশ্বিক এই উদ্বেগের মধ্যেই এ সিদ্ধান্ত নিয়েছে দেশটি। পাকিস্তানি পাইলটদের সন্দেহজন লাইসেন্সের বিষয়টি আন্তর্জাতিকভাবে নজর কারে, যখন দেশটির বিমানমন্ত্রী গুলাম সারোয়ার খান সংসদে পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সে ১৫০ পাইলটের ভুয়া লাইসেন্সের বিষয়টি উন্মোচন করেন।

গত সপ্তাহে আন্তর্জাতিক বিমান পরিবহন সংস্থা (আইএটিএ) লাইসেন্সের বিষয়ে নিরাপত্তার বিষয়টি নিয়ে উদ্বেগ প্রকাশ করে।

সোমবার এক বিবৃতিতে ভিয়েতনামের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (সিএএভি) জানায়, ভিয়েতনামী এয়ারলাইন্স থেকে সব পাকিস্তানি পাইলটদের স্থগিতাদেশ দেয়া হয়েছে।

এই স্থগিতাদেশ ভিয়েতনামের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ কর্তৃক পরবর্তী আদেশ না দেয়া পর্যন্ত কার্যকর থাকবে। এতে আরও বলা হয়, দেশটির কর্তৃপক্ষ পাকিস্তানের সঙ্গে যোগাযোগ করছে এসব পাইলটদের প্রোফাইল পর্যালোচনার জন্য।

সংস্থাটি জানায়, ভিয়েতনামে ২৭ পাকিস্তানি পাইলটকে লাইসেন্স দেয়া হয়েছে। এর মধ্যে ১২ জন কর্মরত রয়েছেন। বাকি ১৫ জন পাইলটের হয় চুক্তি শেষ হয়ে গেছে নতুবা করোনার কারণে তারা নিস্ক্রিয় রয়েছেন।

সূত্র: ডন