ব্যাংক আলফালাহর ব্যবসা অধিগ্রহণ করবে ব্যাংক এশিয়াআজ এক ঘণ্টা বন্ধ থাকবে ইন্টারনেট সেবাথাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রীআনাড়ি হাতে ২০ টন ট্রাক, ফের সড়কে ঝরল ১৪ প্রাণইরানের বিরুদ্ধে নতুন করে নিষেধাজ্ঞা আরোপ করবে যুক্তরাষ্ট্র
No icon

১৪ এপ্রিল থেকে বন্ধ থাকবে গণপরিবহন

১৪ এপ্রিল থেকে সারাদেশে কঠোর লকডাউনের ঘোষণা দিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। শুক্রবার তিনি গণমাধ্যমকে জানান যে, এই লকডাউনে জরুরি সেবায় নিয়োজিত গাড়ি ছাড়া গণপরিবহন সব জায়গায় বন্ধ থাকবে।প্রধানমন্ত্রীর নির্দেশেই প্রথম দফায় সাতদিনের এই কঠোর লকডাউন উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, করোনার ঊর্ধ্বগতি ঠেকানোর জন্য এর কোনো বিকল্প নেই।ফরহাদ হোসেন বলেন, ১৪ এপ্রিল থেকে দেশে জরুরি সেবা ছাড়া সরকারি-বেসরকারি সকল প্রতিষ্ঠান বন্ধ থাকবে। গার্মেন্টস কারখানা বন্ধ থাকবে। জরুরি সেবা ছাড়া সকল গণপরিবহনও বন্ধ থাকবে।

আগামী রবিবারের মধ্যে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হবে বলেও জানান প্রতিমন্ত্রী।দ্বিতীয় দফায় করোনাভাইরাসের সংক্রমণ ব্যাপক বেড়ে যাওয়ার প্রেক্ষাপটে এর আগে গত ৫ থেকে ১১ এপ্রিল পর্যন্ত এক সপ্তাহের জন্য কঠোর বিধিনিষেধ আরোপ করে সরকার, যা লকডাউন হিসেবেই পরিচিতি পায়।এই বিধিনিষেধে পরে সিটি করপোরেশন এলাকায় গণপরিবহন চলাচলের অনুমতি দেওয়া হয়। তবে আসছে কঠোর লকডাউনে এই অনুমতি থাকবে না।