বিশ্ববাজারে টানা ৬ সপ্তাহ কমলো জ্বালানি তেলের দামওমিক্রন নিয়ন্ত্রণে ২৩ সুপারিশরাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৭৫প্রতিবেশীর ঘরে অস্ত্র ঢোকালে যুদ্ধ বাধবে: যুক্তরাষ্ট্রকে রাশিয়া৯ হাজার কোটি টাকার প্রকল্পে ঢেলে সাজানো হচ্ছে ঢাবি
No icon

বাংলাদেশের বিরুদ্ধে টি-টোয়েন্টি ম্যাচ জিতে বাবর আজমের রেকর্ড

শনিবার দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ জিতে বাংলাদেশের বিরুদ্ধে সিরিজ পকেটে পুরে নিয়েছে পাকিস্তান। তবে সেই ম্যাচে রান পাননি বাবর। যদিও ম্যাচে নামার আগেই তিনি ছুঁয়ে ফেলেছিলেন হাফিজকে। দুজনেরই ২৫১৪ রান ছিল। শনিবার এক রান করে হাফিজকে পেরিয়ে গেলেন বাবর।
তবে হাফিজের থেকে অনেক কম সময়ে এই কাজ করেছেন বাবর। হাফিজ যেখানে ২৫১৪ রান করতে নিয়েছেন ১০৮টি ইনিংস, সেখানে বাবরের লেগেছে মাত্র ৬৪টি ইনিংস। টি-টোয়েন্টি তাঁর গড় রয়েছে ৪৬.৫৭। শুধু তাই নয়, একটি শতরান এবং ২৪টি অর্ধশতরান রয়েছে তাঁর। টি-টোয়েন্টিতে পাঁচ বছর আগে দেশের হয়ে অভিষেক হয়েছিল বাবরের।

মাত্র ১ রান করে আউট হয়ে গিয়েও পাক অধিনায়ক বাবর আজমের রেকর্ড,বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে মাত্র এক রান করেছেন তিনি। তাতেই নতুন রেকর্ড তৈরি করে ফেললেন বাবর আজম। পাকিস্তানের টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়ে গেলেন তিনি। টপকে গেলেন মহম্মদ হাফিজকে।