ঢাকায় ১৬ প্লাটুন আনসার মোতায়েনশিক্ষার্থীদের ধন্যবাদ জানাল ঢাবি কর্তৃপক্ষআমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবেঢাকায় যুক্তরাষ্ট্রের দূতাবাস বৃহস্পতিবার বন্ধ থাকবেআজ সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি
No icon

ব্রাজিলে প্লেন বিধ্বস্ত, নিহত সব আরোহী

ব্রাজিলে যাত্রীবাহী একটি প্লেন বিধ্বস্ত হয়ে প্রাণ হারিয়েছেন ১৪ জন। শনিবার (১৬ সেপ্টেম্বর) ঝড়ো আবহাওয়ার মধ্যে জনপ্রিয় পর্যটনকেন্দ্র বার্সেলোসে অবতরণের চেষ্টার সময় বিধ্বস্ত হয় প্লেনটি। এতে ১৪ আরোহীরই মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেছেন কর্মকর্তারা।অ্যামাজোনাস রাজ্যের নিরাপত্তা সচিব ভিনিসিয়াস আলমেদা এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন, ভারী বৃষ্টিপাতের মধ্যে শহরের দিকে যাচ্ছিল ছোট প্লেনটি। এসময় বৃষ্টির কারণে দৃশ্যমানতা কম ছিল এবং পাইলট অসাবধানতাবশত রানওয়ের মাঝপথেই অবতরণ শুরু করে দিয়েছিলেন।এর ফলে প্লেনটি ল্যান্ডিং স্ট্রিপের বাইরে চলে যায় এবং বিধ্বস্ত হয়। এতে ১২ যাত্রী এবং দুই ক্রু নিহত হয়েছেন।রাজ্য সরকার এক বিবৃতিতে বলেছে, প্রাথমিক তদন্তে ধারণা করা হচ্ছে, যাত্রীরা সবাই ব্রাজিলিয়ান পুরুষ। তারা মাছ ধরার জন্য ওই অঞ্চলে গিয়েছিলেন।

গভর্নর উইলসন লিমা সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে লিখেছেন, আমাদের দলগুলো দুর্ঘটনার পর থেকেই প্রয়োজনীয় সহায়তা দিতে কাজ করছে। নিহতদের পরিবার এবং বন্ধুদের প্রতি আমার সংহতি ও প্রার্থনা রইলো।মিডিয়া রিপোর্টে দেখা যায়, ছোট সাদা প্লেনটি একটি ময়লা স্তূপের ওপর উপুড় হয়ে পড়ে রয়েছে। এর সামনের অংশ পাশের ঘন গাছপালাগুলোর মধ্যে ভেঙে পড়েছে।প্লেনটি ছিল ইএমবি-১১০ মডেলের। এটি ব্রাজিলিয়ান উড়োজাহাজ নির্মাতা এমব্রেয়ারে তৈরি একটি টুইন-ইঞ্জিন টার্বোপ্রপ।প্লেনটি রাজ্যের রাজধানী মানাউস থেকে বার্সেলোসের উদ্দেশ্যে যাত্রা করেছিল।কর্মকর্তারা জানিয়েছেন, একই সময়ে বার্সেলোসের কাছাকাছি আসা অন্য দুটি প্লেনকে বাজে আবহাওয়ার কারণে মানাউসে ফিরে যেতে হয়েছিল।ব্রাজিলের বিমান বাহিনী এবং পুলিশ দুর্ঘটনার তদন্ত করবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।