তৃতীয় কিস্তিতে বাড়তি ঋণ দেবে আইএমএফজেদ্দার উদ্দেশে ঢাকা ছেড়েছে প্রথম হজ ফ্লাইটসংঘাতের মধ্যেও মিয়ানমার থেকে আসছে গরু-মহিষআজ হজ কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি
No icon

কর্মীদের বেতন দ্বিগুণ করছে মাইক্রোসফট

মাইক্রোসফটের কর্মীদের জন্য অনন্দের খবর দিলেন প্রতিষ্ঠানটি প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সত্য নাদেলা। প্রায় দ্বিগুণ হতে যাচ্ছে বেতন। একটি ই-মেইল বার্তায় এমনই জানিয়েছেন তিনি।বিশ্বব্যাপী প্রতিষ্ঠানটির যত কর্মী রয়েছে, তাদের সবার বেতন বৃদ্ধি করা হবে বলে জানানো হয়েছে। এখন যে কর্মীর বেতন যেমন রয়েছে, তাদের প্রত্যেকের ক্ষেত্রেই প্রায় দ্বিগুণ বেতন হবে বলে মনে করা হচ্ছে।সংস্থার কর্মীদের উদ্দেশে সিইও সত্য নাদেলা বলেন, বারবার আমরা দেখেছি আমাদের সংস্থায় যে মেধা রয়েছে, তার চাহিদা রয়েছে। কারণ আমাদের কাস্টমার এবং পার্টনারদের জন্য দুর্দান্ত কিছু কাজ তারা করছে। লিডারশিপ টিমের মধ্যেও যে প্রভাব, তা সত্যিই সাধুবাদ যোগ্য। সেকারণে আমি তোমাদের সবাইকে অনেক ধন্যবাদ দিতে চাই। আর তাই তোমাদের প্রত্যেকের জন্য আমরা লং টার্ম ইনভেস্টমেন্ট করছি।

তথ্য প্রযুক্তি বিশেষজ্ঞদের মত, বিশ্বের অন্যতম বড় সংস্থাগুলো এখন তাদের মেধা বা কর্মীদের ছাড়তে চাইছে না। কিন্তু প্রতিযোগী সংস্থাগুলো মোটা টাকা বেতনের অফার করে কর্মীদের ভাঙিয়ে আনার চেষ্টা করছে। তাই কর্মীরা যাতে টাকার লোভে অন্য সংস্থায় না যায় তার জন্যই বেতন বাড়ানো হচ্ছে।সত্য নাদেলার মেইলে আরও জানানো হয়, প্রতিটি কর্মীর জন্য সংস্থা আলাদা করে বিনিয়োগ করছে, যা সাধারণ বাজেটের থেকে অনেক বেশি।তিনি বলেন, মূলত আমরা গ্লোবাল মেরিট বাজেটের দ্বিগুণ করছি। বিভিন্ন দেশের মেরিট বাজেট ভিন্ন। স্থানীয় বাজারের ওপর নির্ভর করে মেরিট বাজেট তৈরি করা হয়। এ ছাড়া আমরা বছরের স্টক রেঞ্জও পরিবর্তন করতে চলেছি। তবে সংস্থার যারা ম্যানেজার, ভাইস প্রেসিডেন্ট পদে রয়েছেন, তাদের খুব একটা বেতন বাড়ার সম্ভাবনা নেই।