বর্জ্য অপসারণে কতটা প্রস্তুত ঢাকার দুই সিটি কর্পোরেশন?ঈদের খুশি নেই, ছেলের কবরের পাশে বসে কাঁদছেন রিফাতের মানিশ্ছিদ্র নিরাপত্তায় প্রস্তুত শোলাকিয়াকোরবানির পশু জবাই ও মাংস প্রস্তুতে ২৫% খরচ বহন করবে ডিএনসিসিঈদের সকালে সর্বস্তরের জনগণের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন প্রধানমন্ত্রী
No icon

ইউটিউব থেকে আয় করে ১৪ বছর বয়সেই কোটিপতি

বয়স ১৪ বছর। স্কুলে যাওয়া আর খেলাধুলা ছাড়া আর কি-ই বা করার আছে। তবে এমন অনেকেই আছে যারা তাকি লাগিয়ে দিতে পারে পুরো বিশ্বকে। এমন এক শিশু গ্রিফিন স্পিকোক্সি। নিউ ইয়র্কের এই শিশুর বয়স ১৪ বছর। এই বয়সেই সে অনলাইন গেম খেলে প্রায় ১.৩৮ কোটি টাকা আয় করেছে। জানা গেছে, গ্রিফিন সারাদিনে ৮ থেকে ১৮ ঘন্টা অনলাইনে গেম খেলে। সে ফোরনিট নামের একটি গেম প্রতিদিন খেলে এবং সেটি রেকর্ড করে ইউটিউবে আপলোড করে। এরপর আর কি, গুগলের বিজ্ঞাপন, স্পনসারের কাছ থেকে লাখ লাখ টাকা আয়। গ্রিফিনের নাম কয়েকমাস আগেই জানা যায় যখন সে এক জনপ্রিয় এক ফোরনিট গেমারকে হারানোর ভিডিও ইউটিউবে শেয়ার করে। এই ভিডিওতে সে প্রায় ৭.৫ মিলিয়ন ভিউয়ার পেয়েছিলো। এরপর থেকেই সে এভাবে ইউটিউবে ভিডিও আপলোড করতে থাকে।

যদিও গ্রিফিনের বয়স মাত্র ১৪ বছর কিন্তু তার আচরণ বড়োদের মতো। গেম থেকে এতো টাকা উপার্জন করলেও সে প্রায় সব টাকা জমিয়ে রেখেছে। যাতে ভবিষ্যতে তার ইউটিউব ক্যারিয়ার শেষ হয়ে গেলেও কোনো অসুবিধা না হয়।