এনআইডি ও নিবন্ধন ছাড়া টিকা নয় : স্বাস্থ্য বিভাগপরীমনি-রাজ ৮ দিনের রিমান্ডে ফাইজারের আরও ৬০ লাখ টিকা আসছে২ কোটি ২৯ লাখ টাকা ভ্যাট দিলো গুগলগত ২৪ ঘণ্টায় করোনা দেশে একদিনে সর্বোচ্চ মৃত্যু ২৬৪ জন
No icon

‘মুসকান জুবেরী’ বাঁধন ও অন্যরা

সে এক অন্য রকম রেস্তোরাঁ। মেন্যুতে অদ্ভুত সব খাবার নিরুপম নাল্লি নীহারি, মুস্কানি মিঠাই, আতর বিরিয়ানি, খাসনবিসের খো সুয়ে, শিকদার শিককাবাব। রেস্তোরাঁটিতে এসব খাবার এগিয়ে দেবেন মুসকান জুবেরী। সত্যি বলতে কি, রেস্তোরাঁটির মালিকই তিনি। আর এ চরিত্র করবেন বাংলাদেশি অভিনেত্রী আজমেরী হক বাঁধন। বাংলাদেশের লেখক মোহাম্মদ নাজিম উদ্দিনের থ্রিলার অবলম্বনে নির্মিত ওয়েব সিরিজ রবীন্দ্রনাথ এখানে কখনো খেতে আসেননির মূল ঘটনাস্থল হচ্ছে এ রেস্তোরাঁ। সম্প্রতি প্রকাশিত হয়েছে সেই রেস্তোরাঁর মেন্যু, থুক্কু টিজার। সুন্দরপুরের ওই রেস্তোরাঁর খাবারের খ্যাতি ছড়িয়ে পড়ে সর্বত্র। রেস্তোরাঁটি কেন এত জনপ্রিয়, সেটা জানতেই সেখানে এসে হাজির হন সাংবাদিক নিরুপম চন্দ। তাঁর সন্দেহ হয় মালিক মুসকানকে নিয়ে। তিনি যোগাযোগ করেন পুলিশের সোর্স আতর আলীর সঙ্গে।

তিনিই নিরুপমকে মুসকান সম্পর্কে অদ্ভুত সব তথ্য দিতে থাকেন।পশ্চিমবঙ্গে বাঁধনের প্রথম কাজ হতে যাচ্ছে রবীন্দ্রনাথ এখানে কখনো খেতে আসেননি। পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের সঙ্গেও প্রথমবার। সিরিজটিতে একমাত্র বাংলাদেশি অভিনয়শিল্পী তিনি। বাকিরা সবাই কলকাতার। এতে নিরুপম চরিত্রে দেখা যাবে রাহুল বোস, আতর আলী চরিত্রে অনির্বাণ ভট্টাচার্যকে। এ ছাড়া আরও অভিনয় করেছেন অঞ্জন দত্ত, অনির্বাণ চক্রবর্তী প্রমুখ।মহামারির শুরুতে সিরিজটিতে কাজের প্রস্তাব পেয়ে বিস্মিত হয়েছিলেন বাঁধন!

পরে সৃজিতের প্রস্তাব পেয়ে বইটি সংগ্রহ করে পড়ে ফেলেন তিনি। বাঁধন বলেন, প্রমাণিত অভিনয়শিল্পীদের না নিয়ে কেন আমাকে নেওয়া হলো, সেটাও বুঝিনি। একপর্যায়ে আমি ডায়লগ পড়ে নিজে শুট করে পাঠিয়ে দিতাম। তিনি কারেকশন করতে বলতেন। এভাবে আমাদের মধ্যে আলোচনা হতো। তিনি আমাকে চেনেন না, কেন আমাকে কাস্ট করলেন জানি না। পরে দেখলাম, সৃজিত ছাড়া কারও বিশ্বাস হচ্ছিল না যে আমি এই চরিত্রটা করতে পারব। শিগগিরই হইচইয়ে সিরিজ দেখা যাবে।