যেসব অঞ্চলে আরও দু’দিন বৃষ্টি হতে পারেখাদ্য অপচয় ৩০ শতাংশ কমালে শক্তিশালী হবে খাদ্য নিরাপত্তাগাজা এখন ডেথ জোন : ডব্লিউএইচওচার বিমানযাত্রীর কাছে লুকানো ছিল ২ কেজি স্বর্ণদেশের বিভিন্ন অঞ্চলে বজ্রসহ বৃষ্টির আভাস
No icon

WhatsApp -এ আসছে আরও কিছু নতুন ফিচার

WhatsApp নিয়ে আসছে আরও কিছু নতুন ফিচার। এবার WhatsApp স্টেটাসকে Facebookর স্টোরি হিসাবে শেয়ার যাবে।WhatsApp সম্পর্কিত আপডেটগুলি পর্যবেক্ষণ করে এমন একটি ওয়েবসাইট WAbetainfo-এর মতে, WhatsApp কিছু নতুন ফিচার নিয়ে কাজ করছে। এর মধ্যে একটি ফিচার এমন যাতে WhatsApp-এ স্টেটাস দেওয়ার পাশাপাশি একই স্টেটাস Facebook স্টোরি হিসেবে আপলোড করা যাবে। এই ফিচারটি আরও বেশি মানুষের কাছে কনটেন্ট পৌঁছে দিতে সাহায্য করবে। Instagram-এও এমন ফিচার রয়েছে। যেকোনও স্টোরি পোস্ট করার সময় বা পরেও সেটি Facebook-র গল্প হিসাবে শেয়ার করা যায়। এই ফিচার কার্যকর হলে WhatsApp-এ স্টেটাস পোস্ট করার সময় 'অলওয়েজ শেয়ার স্টেটাস অন Facebook' অপশন দেখা যাবে।

এটি চালু করা হলে, যখনই WhatsApp স্টেটাস দেবেন ব্যবহারকারী, সেই স্টেটাসটি Facebook একটি স্টোরি হিসাবে শেয়ার করা হবে।যাঁরা তাদের WhatsApp এবং Facebook-এর পোস্ট আলাদা রাখতে পছন্দ করেন, তাঁদের জন্য ডিফল্ট নির্বাচন না করার সুবিধাও থাকবে।

আসছে চ্যানেল

এরই পাশাপাশি চ্যানেল ফিচার নিয়েও কাজ করছে WhatsApp, জানা গিয়েছে এমনই। এর ফলে ব্যবহারকারীরা টেলিগ্রামের মতো চ্যানেল তৈরি করতে এবং অনেক মানুষের কাছে তাঁদের পণ্য পোস্ট করতে সক্ষম হবেন।

এই ফিচার চালু হলে নিজের আগ্রহের চ্যানেলগুলি ফলো করার সুযোগও মিলবে। গোপনীয়তা বজায় রেখে একটি চ্যানেল অনুসরণকারীর বিবরণ অন্যদের কাছে দেখানো হবে না।

মেসেজ সংরক্ষণ—

কোনও চ্যাটে পুরনো মেসেজ মুছে ফেলতে, WhatsApp-এ ডিসঅ্যাপিয়ারিং মেসেজ অপশন দেয়। এই ফিচার সক্রিয় থাকলে নির্দিষ্ট সময়ের আগের মেসেজ চ্যাট থেকে স্বয়ংক্রিয় ভাবে অদৃশ্য হয়ে যায়। কিন্তু এর মধ্যে অনেক গুরুত্বপূর্ণ মেসেজও উড়ে যায়। এবার থেকে তা নিরাপদ রাখা যাবে। সেই ফিচার নিয়ে কাজ চলছে। জানা গিয়েছে, ডিজঅ্যাপিয়ারিং মেসেজের মধ্যে থেকে কোনও নির্বাচিত মেসেজ সেভ করে রাখতে পারবেন ব্যবহারকারী। তবে সেক্ষেত্রে ওই মেসেজের প্রেরকের সম্মতি চাওয়া হতে পারে।