সিম বিক্রি করতে পারবে না গ্রামীণফোনআগামী জাতীয় নির্বাচন ইভিএমে না ব্যালটেআগেভাগেই পশুর হাট, ভোগান্তিতে স্থানীয়রাবুস্টার ডোজে গতি নেই সংক্রমণ ঊর্ধ্বমুখীআইএমএফ থেকে ঋণ নেওয়ার পরিকল্পনা করছে সরকার
No icon

দেশের স্মার্টফোন বাজারে এলো এক্সট্রিম৮০

নিজেদের হাই-এন্ড সেগমেন্ট এক্সট্রিম (এক্স) সিরিজের নতুন মডেলের উদ্বোধন করেছে ভিভো। স্মার্ট্ফোনটির নাম ভিভো এক্স৮০ ৫জি। সিনেমাটোগ্রাফি ফিচার সমৃদ্ধ ডিভাইসটির জন্য ২৭ মে, শুক্রবার থেকে প্রি-বুকিং দেয়া যাচ্ছে। স্মার্ট্ফোনটির দাম পড়ছে ৭৬,৯৯০ টাকা।

এরপর আগামী জুন থেকে দেশে ভিভো আউটলেটগুলোতে পাওয়া যাবে ভিভো এক্স৮০ ৫জি।

ভিভো বাংলাদেশের সেলস ডিরেক্টর শ্যারন বলেন, “ভিভো এক্স৮০ ৫জি স্মার্টফোন হলো আমাদের বহুদিনের গবেষণার শ্রেষ্ঠ উদ্ভাবন। বাংলাদেশের স্মার্ট্ফোন ব্যবহারকারীরা যেন  সিনেমাটোগ্রাফির আন্তর্জাতিক মান বজায় রেখে দৃশ্য ধারণ করতে পারে, এজন্যে বিশ্বখ্যাত  ক্যামেরা লেন্স প্রস্তুতকারক  জেইস ভিভো মিলে আবারও বাংলাদেশের স্মার্ট্ফোন ব্যবহারকারীদের হাতে সেরা প্রযুক্তি তুলে দিতে চায়।

জেইসের সাথে  দুর্দান্ত ইমেজিং ফিচার:

এক্স৮০ স্মার্টফোনে  সিনেম্যাটিক ভিডিও তৈরি করা সম্ভব। শুধু তাই না  জেইসের সিনেমাটিক ভিডিও বোকেহ ফিচার দিয়ে হাই রেশিওর সিনেমাও তৈরি করা যাবে। সুপার নাইট ক্যামেরায় পিওর নাইট ভিউ ব্যাবহার করে রাতের দৃশ্যকে সুন্দরভাবে ফুটিয়ে তোলে এক্স৮০ ৫জি। 

স্মার্টফোনটির পেছনের ক্যামেরায় টি* কোটিং প্রযুক্তি ব্যবহার করা হয়েছে; যার মাধ্যমে প্রচন্ড আলো বা রাতের ছবিতে, ক্যামেরা লেন্সে আলোর ভারসাম্য বজায় থাকে। ভিডিও করার সময় মোশন ব্লার কমাতে ডিভাইসটিতে রয়েছে পোর্ট্রেইট ট্র্যাকিং প্রযুক্তি। ভিভো এক্স৮০ ৫জি ক্যামেরা ৩৬০ ডিগ্রি পর্য্ন্ত ধারণ করতে পারে। ফলে একই ফ্রেমে বিস্তৃত  ওয়াইড অ্যাঙ্গেল ধারণ করা যায়।  

প্রিমিয়াম মোবাইল ফটোগ্রাফি এক্সপেরিয়েন্স:

এক্স৮০ স্মার্টফোনটিতে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা রয়েছে। ব্যাক ক্যামেরা হিসেবে রয়েছে ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা সেনসিং ক্যামেরা, ১২ মেগাপিক্সেলের পোর্ট্রেইট ক্যামেরা এবং ১২ মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা। উন্নতমানের ফটোগ্রাফি-সিনেমাটোগ্রাফি অভিজ্ঞতার জন্য স্মার্ট্ফোনটিতে প্রথমবারের মতো ব্যবহার করা হয়েছে ভি১+চিপ। 

অসামান্য ফ্ল্যাগশিপ কর্মক্ষমতা

স্মার্ট্ফোনটিতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ দ্বারা পরিচালিত কুলিং প্রযুক্তিও যুক্ত করেছে ভিভো। বাষ্প চেম্বারের মাধ্যমে ডিভাইসটি ঠান্ডা থাকে। এমনকি ভারি গেমিংয়ের সময়ও ডিভাইসটি গরম হয় না। ৪৫০০ মিলিঅ্যাম্পিয়ার  ব্যাটারিকে সাপোর্ট্ দিতে রয়েছে ৮০ ওয়াটের ফ্ল্যাশ চার্জার প্রযুক্তি। ফলে মাত্র ৩৫ মিনিটেই শতভাগ চার্জ্ হবে এক্স৮০ ৫জি।

ইমারসিভ গেমপ্লের অভিজ্ঞতা:

স্মার্ট্ফোনটিতে এআই গেমিং সুপার রেজ্যুলোশন প্রযুক্তি রয়েছে, যা ভিভো মিডিয়াটেকের সমন্বয়ে তৈরি একটি প্রযুক্তি। অনেক বড় সাইজের ইমেজ বা ভিডিও ফাইল কিংবা ভারি গেইমস স্মার্ট্ফোনের সিপিইউ জিপিইউ ওপর চাপ সৃষ্টি করে। গেমিং সুপার রেজ্যুলোশন ফিচার এসব ভারি ফাইলের গুণগত মান বজায় রেখে আকার ছোটো করে আনে।

এছাড়াও প্রথমবারের মতো ডুয়াল স্টেরিও স্পিকার যুক্ত করা হয়েছে ভিভো এক্স৮০ স্মার্ট্ফোনে। যা স্মার্ট্ফোনটিতে দূর্দান্ত সাউন্ড ইফেক্ট দিবে।

নান্দনিক ডিজাইন:

এক্স৮০ ৫জি স্মার্টফোনটি দুইটি রঙে পাওয়া যাবে। একটি হলো কসমিক ব্ল্যাক এবং আরেকটি আরবান ব্লু।

কসমিক ব্ল্যাক রংটি রাতের আকাশের অপার এবং গভীর প্রকৃতির প্রতিনিধিত্ব করে। অন্যদিকে, আরবান ব্লু শহুরে জীবনের ব্যস্ততা থেকে দূরে হালকা নীল সমুদ্রের রঙ দিয়ে ডিজাইন করা হয়েছে।