ডেঙ্গুতে আরও ৮ জনের মৃত্যুযেসব অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড় হতে পারেবায়তুল মোকাররমের নতুন খতিব আবদুল মালেকঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্পআগামী সপ্তাহে বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড়ের আভাস
No icon

বাংলাদেশের নতুন হেড কোচ হলেন ফিল সিমন্স

আসন্ন দক্ষিণ আফ্রিকা সিরিজের দিন কয়েক আগেই বরখাস্ত হলেন হাথুরুসিংহে। জানা গেছে, লঙ্কান এই কোচের স্থলাভিষিক্ত হিসেবে অন্তর্বর্তীকালীন হেড কোচের দায়িত্ব পাচ্ছেন ফিল সিমন্স। ক্যারিবিয়ান এই কোচের সঙ্গে আগামী বছরের চ্যাম্পিয়ন্স ট্রফি পর্যন্ত চুক্তি বিসিবির।

নতুন কোচ প্রসঙ্গে বিসিবি সভাপতি ফারুক আহমেদ বলেন, 'দক্ষিণ আফ্রিকা, আফগানিস্তান সিরিজ ও চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য আমরা সিদ্ধান্ত নিয়েছি অন্তর্বর্তীকালীন হেড কোচ নিয়োগ দেওয়ার। নতুন অন্তর্বর্তীকালীন হেড কোচ হিসেবে ফিল সিমন্স চ্যাম্পিয়ন্স ট্রফি পর্যন্ত কাজ করবেন।' কোচ হিসেবে বর্ণাঢ্য ক্যারিয়ার ফিল সিমন্সের। বিশ্বজুড়েই পরিচিতি তার। সর্বশেষ ২০২৪ আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে পাপুয়া নিউগিনির হেড কোচ হিসেবে ছিলেন সিমন্স। তার আগে ২০২১ সালে ওয়েস্ট ইন্ডিজ দলের হেড কোচ হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি। 

এর আগে ২০০৪-০৫ সালে জিম্বাবুয়ের কোচের দায়িত্বে ছিলেন সিমন্স। কাজ করেছেন আয়ারল্যান্ড ও আফগানিস্তানের দলের সঙ্গেও। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ১৬০টি ম্যাচ খেলেছেন সিমন্স। পাশাপাশি বিশ্বজুড়ে ফ্র্যাঞ্চাইজি লিগগুলোতেও সরব বিচরণ রয়েছে তার। এবার নতুন চ্যালেঞ্জ নিয়ে বাংলাদেশে আসতে যাচ্ছেন তিনি।

এদিকে, জাতীয় দলের ক্রিকেটারের সঙ্গে অসদাচরণ ও আচরণবিধি ভাঙার দায়ে মূলত হাথুরুকে বিদায়ের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ফারুক। সংবাদ সম্মেলনে বিসিবি সভাপতি জানিয়েছেন, আইনগত কিছু বিষয় থাকায় শুরুতে তাকে শোকজ ও সাসপেন্ডের মধ্য দিয়ে যেতে হচ্ছে। তারপরেই চুক্তি বাতিলের বিষয়টি আসবে। সব মিলিয়ে তাকে ছাঁটাইয়ের বিষয়টি পাকা করে ফেলেছেন তারা।