এস আলমের গৃহকর্মীও কোটিপতি!৬.৫ মাত্রার শক্তিশালী ভূমিকম্পে কাঁপল কানাডাপবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) আজবাংলাদেশকে নিয়ে ভারতে ৪ দিনের বৈঠকআবারও ভারতে পাচারের চেষ্টা, সীমান্তে ৮৫০ কেজি ইলিশ জব্দ
No icon

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক পদ থেকে পদত্যাগ করলেন নাইমুর রহমান দুর্জয়

বাংলাদেশ ক্রিকেটকে বিদায় বললেন নাইমুর রহমান দুর্জয়। বিদায়টা অবশ্য স্মরণীয় হলো না বাংলাদেশের প্রথম টেস্ট অধিনায়কের। রাজনীতির মারপ্যাঁচে তিক্ততা নিয়েই ছাড়লেন বোর্ড পরিচালকের দায়িত্ব। একই সাথে ছেড়েছেন এইচপির দায়িত্বও। সরকার পরিবর্তনের পর থেকেই দৃশ্যপটে নেই বাংলাদে ক্রিকেট বোর্ডের (বিসিবি) বেশ কয়েকজন পরিচালক। সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে দেশ থেকে পালানোর পর গা ঢাকা দিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িতরা। তাদের একজন নাইমুর রহমান। সর্বশেষ জাতীয় নির্বাচনে মনোনয়ন না পেলেও আগের দুই মেয়াদে মানিকগঞ্জ-১ আসন থেকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে সংসদ সদস্য হয়েছিলেন নাঈমুর রহমান। তবে ছাত্র আন্দোলনের মাধ্যমে রাজনৈতিক পট পরিবর্তন হওয়ায় আড়ালে চলে গেছেন তিনি।

সেখান থেকেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক পদ থেকে সরে দাঁড়িয়েছেন নাঈমুর রহমান দুর্জয়। ছেড়েছেন বিসিবির হাই পারফরম্যান্স ইউনিটের চেয়ারম্যানের দায়িত্বও। বুধবার গণমাধ্যমকে তিনি নিজেই এমনটা নিশ্চিত করেন। নাইমুর বলেন, ‘ব্যক্তিগত কারণে আমি বিসিবির পরিচালকের পদ থেকে পদত্যাগ করেছি। গতকাল (মঙ্গলবার) রাতে আমি বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা বরাবর পদত্যাগপত্র পাঠিয়েছি।’

নাইমুর অবশ্য প্রথম নয়, একই কারণ এর আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালকের পদ ছেড়েছেন বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ টিটু ও নারী বিভাগের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরি নাদেল। তাছাড়া পরিচালক পদ থেকে অবসর নেন জালাল ইউনুস। আর পরিচালক পদ বাতিল করা হয় সাজ্জাদুল আলম ববির। এদিকে বিসিবির সভাপতি পদ থেকে নাজমুল হাসান পাপন পদত্যাগ করলেও পরিচালক হিসেবে বহাল আছেন তিনি।

যদিও টানা তিনটি বোর্ড সভায় উপস্থিতি হতে না পারলে হারাতে হবে পরিচালকের পদও। তবে পরবর্তী বোর্ড সভাতেই তাই শেষ হয়ে যেতে পারে পাপনের বাংলাদেশ ক্রিকেট অধ্যায়।