ঈদের ছুটি শেষে রাজধানীতে ফিরছে মানুষসৌদি আরবে ৫৫০ হজযাত্রীর মৃত্যুআজ থেকে নতুন সূচিতে অফিসশিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মের ছুটি এক সপ্তাহ কমতে পারেযে সব অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড় হতে পারে
No icon

বৃষ্টিতে পরিত্যক্ত প্রথম ওয়ানডে

আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছে। ইংল্যান্ডের চেমসফোর্ডে আগে ব্যাট করে ২৪৬ তোলে বাংলাদেশ। জবাবে ১৬.৩ ওভারে তিন উইকেট হারিয়ে ৬৫ রান তোলে আয়ারল্যান্ড। এরপরেই শুরু হয় বৃষ্টি। সেই বৃষ্টি না থামায় শেষ পর্যন্ত পরিত্যক্ত করা হয়েছে। একই মাঠে শুক্রবার দ্বিতীয় ওয়ানডেতে লড়বে দুই দল। সেদিনও আবহাওয়ার পূর্বাভাসে আছে বৃষ্টির শঙ্কা।এই ম্যাচের ফল না হওয়াতে আগামী ওয়ানডে বিশ্বকাপে সরাসরি জায়গা নিশ্চিত করেছে দক্ষিণ আফ্রিকা। সরাসরি বিশ্বমঞ্চে খেলতে আয়ারল্যান্ডকে বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচই জিততে হতো। তাই আইরিশদের ওয়ানডে বিশ্বকাপে খেলার জন্য পেরোতে হবে বাছাইপর্বের বাঁধা। বাকি দুই ম্যাচ জিতলেও আর দক্ষিণ আফ্রিকাকে টপকে যাওয়া সম্ভব নয় আয়ারল্যান্ডের। প্রোটিয়াদের আছে ৯৮ পয়েন্ট। ২২ ম্যাচে আইরিশদের সংগ্রহ ৭৩। সর্বোচ্চ ৯৩ পয়েন্ট পর্যন্ত যেতে পারবে তারা।

টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশকে আড়াইশ ছোঁয়া পুঁজি এনে দেওয়ার পথে মুশফিকুর রহিম দলের পক্ষে সর্বোচ্চ ৬১ রান করেছেন। নাজমুল শান্তর ব্যাট থেকে আসে ৪৪ রান। এছাড়া তাওহীদ হৃদয় ও মেহেদি মিরাজ ২৭ করে রান যোগ করেছেন।বাংলাদেশকে আয়ত্বের মধ্যে আটকাতে জসুয়া লিটিল ১০ ওভারে ৬১ রান দিয়ে নেন তিন উইকেট। অন্য পেসার মার্ক এডায়ার ১০ ওভারে ৪৪ রান দিয়ে দুটি ও পেসার হিউম ১০ ওভারে মাত্র ৩২ রান তুলে নেন দুই উইকেট।জবাবে ওপেনার পল র্স্টালিং ১০ বলে ১৫ রান করে শরিফুলের বলে ফিরেছেন। অধিনায়ক আন্দ্রে বালবির্নিকে বোল্ড করেছেন পেসার হাসান মাহমুদ।অন্য ওপেনার স্টিফেন দোহানি ১৭ রান করে তাইজুলের বলে তারই হাতে ক্যাচ দিয়েছেন। বৃষ্টির সময় হ্যারি টেক্টর ২১ রান করেছিলেন। লরকান টাকার ২ রানে ক্রিজে ছিলেন।