দেশে এক দিনে চল্লিশের বেশি মৃত্যুদেশে করোনার ভারতীয় ধরন শনাক্তবিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মদিন আজ শপিং মলে ভিড়, বালাই নেই স্বাস্থ্যবিধিরআজ থেকে ফেরিতে যাত্রী পারাপার বন্ধ
No icon

খালেদার শ্বাসকষ্ট বেড়েছে, সিসিইউতে স্থানান্তর

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় তাকে কেবিন থেকে সিসিইউতে (করোনারি কেয়ার ইউনিট) স্থানান্তর করা হয়েছে। সোমবার বিকেলে তাকে সিসিইউতে স্থানান্তর করা হয় বলে তার জন্য গঠিত মেডিকেল বোর্ডের একজন চিকিৎসক জানিয়েছেন।তিনি  জানান, সোমবার সকাল থেকেই খালেদা জিয়ার শারীরিক অবস্থার কিছুটা পরিবর্তন হতে শুরু করে। দুপুরের আগে শ্বাস নিতে ; কিছুটা ;কষ্ট হওয়ায় তাকে তাৎক্ষণিকভাবে সিসিইউতে ভর্তি করা হয়। বিকেলে তারে একটা পরীক্ষা করা হয়েছে। এরপর আবার তাকে সিসিইউতে নেওয়া হয়।

খালেদা জিয়ার মেডিকেল টিমের সদস্য অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন বলেন, ম্যাডাম কিছুটা শ্বাসকষ্ট অনুভব করছিলেন সকালের দিকে। পরে চিকিৎসকরা বিকেল& ৪টার দিকে সিসিইউতে স্থানান্তর করেন। তার অবস্থা এই মুহূর্তে (সাড়ে ৪টায়) স্থিতিশীল। করোনা আক্রান্ত হওয়ার ১৪ দিন পর গত শনিবার দুপুরে নমুনা নেওয়া হয় খালেদা জিয়ার। দ্বিতীয়বার পরীক্ষাতেও তার রিপোর্ট পজিটিভ আসে। এরপর গত ২৭ এপ্রিল খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তাকে ৩-৪ দিন রাখার কথা বলেছিলেন তার চিকিৎসকেরা। করোনার পাশাপাশি ডায়াবেটিস, হাইপারটেনশন, রিউমেটিক আর্থ্রাইটিসসহ কয়েকটি রোগে ভুগছেন খালেদা জিয়া।