পোশাক রপ্তানিতে আবারও দ্বিতীয় স্থানে বাংলাদেশমোড়কজাত সনদ ছাড়া পণ্য বিক্রি করলে জেল ও জরিমানা স্পেনকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নকআউটে জাপানরোহিঙ্গা পুনর্বাসন শুরু করতে যাচ্ছে যুক্তরাষ্ট্রশীর্ষে থাকার ম্যাচে আজ মাঠে নামছে ব্রাজিল
No icon

অ্যাপ ডাউনলোড করতেই উধাও ১১ লাখ!

পশ্চিমবঙ্গে হ্যাকারের প্রতারণার শিকার হয়েছেন এক ট্যাক্সিচালক। ফোনে একটি অ্যাপ ডাউনলোড করার ফাঁদে পা দিয়ে তার ব্যাংক অ্যাকাউন্টে থাকা প্রায় ১১ লাখ টাকা খুইয়েছেন।তপন গড়াই নামের ওই ট্যাক্সিচালকের ব্যাংক অ্যাকাউন্টের আপডেট তথ্য পাওয়ার কথা বলে তাকে একটি অ্যাপ ডাউনলোড করায় হ্যাকার।ভুক্তভোগী বলেন, ২ জুলাই তিনি এক লাখ টাকা তুলতে একটি চেক জমা দিয়েছিলেন ব্যাংকে। এর দুদিন পর তাকে এক ব্যক্তি ফোন করে নিজেকে ব্যাংক কর্মী পরিচয় দিয়ে বলেন, আমার অ্যাকাউন্ট থেকে এক লাখ টাকা ডেবিট হয়েছে। আমি তার ম্যাসেজ পেয়েছি কি না। এরপর তার ফোন একটি লিঙ্ক পাঠানো হয়।

ওই ব্যাংকে তপনের নিজের ছাড়াও তার স্ত্রী ও বাবার সঙ্গেও অ্যাকাউন্ট রয়েছে। ওই সব অ্যাকাউন্টের ব্যালেন্স বলতে পেরেছিলেন ফোন করা ব্যক্তি। মূলত এ থেকেই সন্দেহ দূর হয় তপনের।এরপরই তার ফোনে পাঠানো লিঙ্ক থেকে অ্যাপ ডাউনলোড করেন তপন। পাঁচ মিনিট পরই আবার অ্যাপটি ডিলিটও করে দেন তিনি।তপনের দাবি অ্যাপ ডাউনলোড করার দু ঘণ্টা পর থেকেই ধাপে ধাপে তিনটি অ্যাকাউন্ট থেকে ১০ লাখ ৯২ হাজার টাকা গায়েব হয়ে যায়।পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। তিনটি অ্যাকাউন্টে টাকাগুলো ট্রান্সফার হয়েছে বলে এ পর্যন্ত জানা গেছে।