ঢাকায় ১৬ প্লাটুন আনসার মোতায়েনশিক্ষার্থীদের ধন্যবাদ জানাল ঢাবি কর্তৃপক্ষআমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবেঢাকায় যুক্তরাষ্ট্রের দূতাবাস বৃহস্পতিবার বন্ধ থাকবেআজ সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি
No icon

রাশিয়ার প্রেসিডেন্ট নির্বাচন দেখতে যাচ্ছেন প্রধান নির্বাচন কমিশনার

রাশিয়ার প্রেসিডেন্ট নির্বাচন পর্যবেক্ষণ করতে যাবেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। সেখানে একটি সম্মেলনেও অংশ নেবেন তিনি। নির্বাচন কমিশন সূত্র জানায়, আগামী ১২ থেকে ১৯ মার্চের মধ্যে সিইসির রাশিয়া সফর করার কথা রয়েছে। এই সফরে সিইসির সঙ্গে থাকবেন তাঁর একান্ত সচিব মো. রিয়াজ উদ্দিন। সফরের সময় তাঁদের থাকা-খাওয়ার ব্যয় বহন করবে রাশিয়ার নির্বাচন কমিশন। 

সফরে সিইসি ‘নির্বাচনী সার্বভৌমত্ব ও আন্তর্জাতিক মান’ শীর্ষক একটি সম্মেলনে অংশ নেবেন। রাশিয়ার ১৫ থেকে ১৭ মার্চ অনুষ্ঠেয় প্রেসিডেন্ট নির্বাচনের প্রার্থী হিসেবে নিবন্ধিত হয়েছেন ভ্লাদিমির পুতিন। রুশ প্রেসিডেন্ট পুতিনের প্রার্থী হিসেবে নিবন্ধিত হওয়ার তথ্য আজ সোমবার দেশটির কেন্দ্রীয় নির্বাচন কমিশন নিশ্চিত করেছে। কমিশনের বরাত দিয়ে রুশ বার্তা ইন্টারফ্যাক্সের প্রতিবেদনে এ কথা বলা হয়। নতুন আরেক দফায় রাশিয়ার প্রেসিডেন্ট হয়ে ছয় বছরের মেয়াদকাল পূর্ণ করলে পুতিন একটি রেকর্ড গড়বেন। সে ক্ষেত্রে তিনি ১৮ শতকের পর রাশিয়ার সবচেয়ে দীর্ঘ সময়ের শাসক হবেন।