পোশাক রপ্তানিতে আবারও দ্বিতীয় স্থানে বাংলাদেশমোড়কজাত সনদ ছাড়া পণ্য বিক্রি করলে জেল ও জরিমানা স্পেনকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নকআউটে জাপানরোহিঙ্গা পুনর্বাসন শুরু করতে যাচ্ছে যুক্তরাষ্ট্রশীর্ষে থাকার ম্যাচে আজ মাঠে নামছে ব্রাজিল
No icon

ভোটের মাঠে শেখ হাসিনা

দ্বাদশ জাতীয় নির্বাচনকে সামনে রেখে ভোটের মাঠে নামছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পদ্মা সেতুর উদ্বোধনী দিনে জনসভায় যোগ দিলেও নির্বাচনী আবহ নিয়ে আজই প্রথম সরাসরি উপস্থিত থেকে জনসভা করার উদ্যোগে মাঠে নেমেছেন শেখ হাসিনা। আজ যশোর শহরের শামসুল হুদা স্টেডিয়ামে বিকাল আড়াইটায় জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় দলের সভাপতি হিসেবে ভাষণ দেবেন তিনি। এরপর ৪ ডিসেম্বর চট্টগ্রামের পোলোগ্রাউন্ডে ও ৭ ডিসেম্বর কক্সবাজারের শেখ কামাল ক্রিকেট স্টেডিয়ামে দলীয় জনসভায় প্রধান অতিথির ভাষণ দেবেন। জানা গেছে, এরপর নতুন বছরে বিভিন্ন বিভাগে ও জেলা পর্যায়ে জনসভা করার উদ্যোগ আছে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার।সংশ্লিষ্টরা বলছেন, এই জনসভার মধ্য দিয়ে তিনি নির্বাচনী আমেজ তৈরি করবেন, সেই সঙ্গে বিএনপির জনসভা ও তাদের নেতৃবৃন্দের বক্তব্যেরও কড়া জবাব দেওয়া হবে। এ ছাড়া জনসভায় প্রধান অতিথির বক্তব্যে শেখ হাসিনা বিগত তিন মেয়াদে ক্ষমতায় থাকায় আওয়ামী লীগ সরকার দেশের যেসব উন্নয়ন করেছে তা জনগণের সামনে তুলে ধরবেন। পাশাপাশি দলের জাতীয় সম্মেলনকে সামনে রেখে তৃণমূলের আওয়ামী লীগ নেতাকর্মীদের উজ্জীবিতও করা হবে।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আবদুর রহমান বলেন, করোনার কারণে বঙ্গবন্ধুকন্যা জনগণের কাছাকাছি দীর্ঘদিন যেতে পারেননি। করোনার প্রকোপ কমে আসায় তিনি এখন বিভিন্ন জায়গায় জনসভা শুরু করবেন। ইতোমধ্যে তিনটি জেলায় জনসভার তারিখ চূড়ান্ত হয়েছে। এসব জনসভায় সরকারের উন্নয়ন কর্মকা- তুলে ধরার পাশাপাশি বিএনপি-জামায়াত আমলে দেশের পরিস্থিতি কী ছিল তাও জনগণকে মনে করিয়ে দেবেন।জানতে চাইলে যশোর ও বরিশাল বিভাগের দায়িত্বপ্রাপ্ত আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, এই জনসভার মধ্য দিয়ে আওয়ামী লীগ ও বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার জনপ্রিয়তা দেখা যাবে। জনসভার জনস্রোতই বলে দেবে আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের অনিবার্যতার এবং বিএনপি-জামায়াতের প্রতি মানুষের অনাগ্রহতার কথা।