‘সরকারি কর্মচারীদের দেশপ্রেম ও জনসেবার মানসিকতা নিয়ে কাজ করতে হবে’ভাসানচর থেকে পালানো ১৪ রোহিঙ্গা আটকঢাকার সঙ্গে একমাত্র যোগাযোগ উড়োজাহাজেবুয়েটের ভর্তি পরীক্ষা স্থগিত ‘যুদ্ধের চেয়ে ৪ গুণ বেশি মার্কিন সেনা মারা গেছে আত্মহত্যায়’
No icon

বেড়েছে করোনা সংক্রমন; খুলনা বিভাগের ১১৯ ইউপি নির্বাচন স্থগিত

খুলনায় করোনা ভাইরাস পরিস্থিতি ক্রমেই অবনতি হচ্ছে। করোনা সংক্রমণ বাড়ায় খুলনা বিভাগের ১১৯ ইউপি নির্বাচন স্থগিত ঘোষণা করেছে নির্বাচন কমিশন। কয়েক দফা অনুরোধের পর বৃহস্পতিবার (১০ জুন) ডাকা এক জরুরি সভায় এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এর আগে সীমান্তবর্তী জেলা সাতক্ষীরা-খুলনা বাগেরহাট এলাকার ১২৩ ইউনিয়নে করোনা সংক্রমণ বাড়তে থাকার কারণে ভোট বন্ধ করতে অনুরোধ জানিয়েছিলেন খুলনা বিভাগীয় কমিশনার। 

উল্লেখ্য, গত ১ থেকে ৮ জুন খুলনা জেলায় ২ হাজার ৭৭১ জনের নমুনা পরীক্ষা করে ৬৭৫ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৪ দশমিক ৩৬ শতাংশ। 

এরই মধ্যে জেলায় চলছে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের প্রচারণাও। খুলনা জেলায় ৯টি উপজেলায় ৬৮টি ইউনিয়ন রয়েছে। এর মধ্যে যেসব ইউপিতে নির্বাচনের পুনঃ তফসিল ঘোষণা করা হয়েছে, সেখানে আবার প্রচারণা শুরু করেছেন প্রার্থীরা। বাড়ি বাড়ি গিয়ে ভোট চাইছেন তাঁরা। এতে প্রার্থী ও ভোটার দুই তরফেই করোনায় সংক্রমিত হওয়ার আশঙ্কা তৈরি হয়েছে।