সিম বিক্রি করতে পারবে না গ্রামীণফোনআগামী জাতীয় নির্বাচন ইভিএমে না ব্যালটেআগেভাগেই পশুর হাট, ভোগান্তিতে স্থানীয়রাবুস্টার ডোজে গতি নেই সংক্রমণ ঊর্ধ্বমুখীআইএমএফ থেকে ঋণ নেওয়ার পরিকল্পনা করছে সরকার
No icon

বিশ্বে করোনায় আক্রান্ত ও মৃত্যু কমেছে

বিশ্বব্যাপী গত কয়েকদিন ধরে করোনাভাইরাসে দৈনিক আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ১৫ হাজার ৩৩০ জন। মৃত্যু হয়েছে ৫৪৮ জনের।এর আগে, শনিবার ৫ লাখ ৪৪ হাজার ৭৫০ জন এবং ১ হাজার ৬৭৬ জনের মৃত্যু হয়। এ ছাড়া রোববার বিশ্বব্যাপী ৮৪৬ জনের মৃত্যু এবং চার লাখ এক হাজার ৬৯৩ জন রোগী শনাক্ত হয়েছিল।সোমবার করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের সবশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় মারা গেছেন ৬২ লাখ ৮৮ হাজার ২৮৪ জন। আক্রান্ত হয়েছেন ৫২ কোটি ১১ লাখ ৪৯ হাজার ৮০১ জন। সুস্থ হয়েছেন ৪৯ কোটি ১৭ লাখ ৩৩ হাজার ১০৫ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনায় মারা গেছেন ৯৯ জন, শনাক্ত হয়েছে ৪ হাজার ৯৫৬ জন। তাইওয়ানে আক্রান্ত ৬৮ হাজার ৭৬৯ জন এবং মৃত্যু ১৯ জন। যুক্তরাষ্ট্রে মৃত্যু ২৪ জন এবং শনাক্ত ২১ হাজার ৩৫৬ জন। জার্মানিতে শনাক্ত ৫ হাজার ৭৬১ জন এবং মৃত্যু ১৪ জন। ফ্রান্সে শনাক্ত ২২ হাজার ৮৪৪ জন এবং মৃত্যু নেই। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত ২৫ হাজার ৪৩৪ জন এবং মারা গেছেন ৪৮ জন। ইতালিতে শনাক্ত ২৭ হাজার ১৬২ জন এবং মৃত্যু ৬২ জন।এছাড়া ব্রাজিলে আক্রান্ত ৬ হাজার ২৯৬ জন এবং মারা গেছেন ৪৭ জন। ভারতে এক হাজার ৫৩০ জন শনাক্ত হলেও কারও মৃত্যু হয়নি।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে বৈশ্বিক মহামারি হিসেবে ঘোষণা করে। এদিকে ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।