বাস ভাড়া বাড়ছেকাল থেকে খুলছে সবকিছুএসএসসি ও সমমানের ফল প্রকাশিত হবে আগামীকাল ।বিশ্ব স্বাস্থ্য সংস্থার সঙ্গে সম্পর্ক ছিন্ন করলেন ট্রাম্পবিশ্ব স্বাস্থ্য সংস্থার সঙ্গে সম্পর্ক ছিন্ন করলেন ট্রাম্প
No icon

দেশের স্বার্থে কঠোর আইনের প্রয়োগ, অডিওবার্তায় পুলিশ

করোনাভাইরাসের কারণে সৃষ্ট বর্তমান পরিস্থিতি বিবেচনায় দেশের বৃহত্তর কল্যাণে বাংলাদেশ পুলিশ আইন প্রয়োগে কঠোর হতে কোনো দ্বিধা করবো না বলে জানিয়েছে বাহিনীটির সদরদফতর।রোববার (৫ এপ্রিল) সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক অডিও বার্তায় পুলিশ সদরদফতরের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) মো. সোহেল রানা এ তথ্য জানান। অডিও বার্তায় তিনি বলেন, বাংলাদেশের পুলিশের প্রতিটি সদস্য করোনাভাইরাসের বিস্তাররোধ ও সাধারণ মানুষ যেন সামাজিক দূরত্ব বজায় রাখে সেজন্য কাজ করছে। মানুষ যেন নিজ বাড়িতে অবস্থান করেন, অত্যন্ত জরুরি কাজ ছাড়া যেন কেউ বাড়ির বাইরে না যান তা নিশ্চিত করছে। বিশেষ করে সরকারের নির্দেশনা অনুযায়ী জরুরি সেবার কাজে নিয়োজিত ব্যক্তি অথবা যে পরিবহন রয়েছে, এগুলোর চলাচলে আমরা সহযোগিতা করছি।

এছাড়া সাধারণ মানুষ যেন ঢাকার বাইরে না যান এবং ঢাকায় প্রবেশ না করেন এ বিষয়টি নিশ্চিত করতে সংশ্লিষ্ট ইউনিটকে নির্দেশ দেয়া হয়েছে। তবে শুধু পুলিশের আইন প্রয়োগ ও সচেতনতার মাধ্যমে এটি নিশ্চিত করা সহজ নয়। সাধারণ মানুষের ব্যপক অংশগ্রহণ ও সাহায্য ছাড়া আমাদের পক্ষে খুব কঠিন হয়ে দাঁড়াবে।

পুলিশ সদরদফতরের এআইজি বলেন, একটি বিষয় আমরা নিশ্চিত করতে চাই, দেশ ও জাতির বৃহত্তর কল্যাণে বাংলাদেশ পুলিশ আইন প্রয়োগে কঠোর হতে কোনো দ্বিধা করবে না।

এর আগে মহাপুলিশ পরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী এক নির্দেশনায় ঢাকা থেকে যাতে কোনো লোক বাইরে যেতে না পারে এবং ঢাকার বাইরে থেকে কোনো মানুষ যাতে ঢাকায় আসতে না পারে সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পুলিশের সব ইউনিটকে পদক্ষেপ নিতে বলেন।

করোনাভাইরাস মোকাবিলায় আগামী ১৪ এপ্রিল পর্যন্ত সরকারের ছুটি ও পদক্ষেপ বাস্তবায়নে শনিবার রাতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের নির্দেশনার পর এই নির্দেশ দেন আইজিপি।