রাখাইনে ৬ লাখ রোহিঙ্গা গণহত্যার চরম ঝুঁকিতে : জাতিসংঘজাপান সাগরে উত্তর কোরিয়ার দুই জাহাজ আটক করেছে রাশিয়ার সীমান্ত বাহিনী। মস্কো বলছে, দুটি ছদ্মবেশী জাহাজ তাদের সমুদ্র অঞ্চলে প্রশেব করেছে। জাহাজ দুটির মধ্যে একটি থেকে দেশটির টহলরত জাহাজে হামলা করা হয়েছে বলে অভিযোগ করা হয়। মঙ্গলবার ফেডারেল সিকিউরিটি সার্ভিসে (এএসবি) বরাত দিয়ে তাস নিউজ এ খবর জানায়। উত্তর কোরিয়ার একটি স্কুনার (৪৫ জনেরও বেশি লোক) একটি সীমান্ত টহল জাহাজের পরিদর্শন দলের ওপর সশস্ত্র হামলা চালায়। এতে তিনজন সেনাবাহিনীর সদস্য আহত হয়েছেন।জাবির ঘটনায় শিক্ষকরা লজ্জিত : আরেফিন সিদ্দিকদলে শুদ্ধি অভিযান চলছে : কাদেরছাত্রদলের কাউন্সিলরদের সই সংগ্রহ, সিলেকশন শঙ্কা প্রার্থীদের
No icon

বাংলাদেশের সুন্দরী নির্বাচন করবেন সুস্মিতা সেন

বাংলাদেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত হচ্ছে সুন্দরী খোঁজার আয়োজন ‘মিস ইউনিভার্স’। আয়োজননটির চূড়ান্ত পর্বে প্রধান বিচারকের দায়িত্ব পালন করবেন সাবেক ‘মিস ইউনিভার্স’ ও বলিউড অভিনেত্রী সুস্মিতা সেন।শনিবার রাজধানীর পাঁচ তারকা হোটেলে সংবাদ সম্মেলনের আয়োজন করে এ তথ্য দিলেন ‘মিস ইউনিভার্স’ বাংলাদেশ এর আয়োজক প্রতিষ্ঠান। এ আয়োজন থেকে বাছাইকৃত সেরা সুন্দরী ডিসেম্বরে কোরিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া ‘মিস ইউনিভার্স’-এর ৬৮তম আসরে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে।

সংবাদ সম্মেলনে ‘মিস ইউনিভার্স’-এর চেয়ারম্যান রিজওয়ান বিন ফারুক জানান, আসছে ডিসেম্বরে কোরিয়ায় বসতে যাচ্ছে ‘মিস ইউনিভার্স’-এর ৬৮তম আসর। আর এখানে প্রথমবারের মতো প্রতিনিধি পাঠাতে প্রস্তুত বাংলাদেশ।

প্রস্তুতির বিষয়ে এই আয়োজক আরও জানায়, ইতোমধ্যে ‘মিস ইউনিভার্স বাংলাদেশ’-এর রেজিস্ট্রেশন শুরু হয়েছে, যা শেষ হবে ১৪ সেপ্টেম্বর। ১৮ থেকে ২৮ বয়সী অবিবাহিত নারীরা এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন।

‘মিস ইউনিভার্স’-এর বিচারক হিসেবে আরও থাকবেন বিপাশা হায়াত, ডিরেক্টর রুবাবা দৌলা, মাহিন খান ও ফ্যাশন ডিজাইনার তুতলী রহমান।

প্রতিযোগিতার শীর্ষ দশ সুন্দরীকে নিয়ে ২৩ অক্টোবর ঢাকায় হবে ‘মিস ইউনিভার্স বাংলাদেশ’-এর গ্র্যান্ড ফিনালে। ‘মিস ইউনিভার্স বাংলাদেশ’-এর শেষ বিচারে বিচারক থাকবেন বলিউড অভিনেত্রী সুস্মিতা সেন। বিজয়ীর মাথায় সাবেক এ বিশ্বসুন্দরীই পরাবেন বিজয়ের মুকুট।