রাখাইনে ৬ লাখ রোহিঙ্গা গণহত্যার চরম ঝুঁকিতে : জাতিসংঘজাপান সাগরে উত্তর কোরিয়ার দুই জাহাজ আটক করেছে রাশিয়ার সীমান্ত বাহিনী। মস্কো বলছে, দুটি ছদ্মবেশী জাহাজ তাদের সমুদ্র অঞ্চলে প্রশেব করেছে। জাহাজ দুটির মধ্যে একটি থেকে দেশটির টহলরত জাহাজে হামলা করা হয়েছে বলে অভিযোগ করা হয়। মঙ্গলবার ফেডারেল সিকিউরিটি সার্ভিসে (এএসবি) বরাত দিয়ে তাস নিউজ এ খবর জানায়। উত্তর কোরিয়ার একটি স্কুনার (৪৫ জনেরও বেশি লোক) একটি সীমান্ত টহল জাহাজের পরিদর্শন দলের ওপর সশস্ত্র হামলা চালায়। এতে তিনজন সেনাবাহিনীর সদস্য আহত হয়েছেন।জাবির ঘটনায় শিক্ষকরা লজ্জিত : আরেফিন সিদ্দিকদলে শুদ্ধি অভিযান চলছে : কাদেরছাত্রদলের কাউন্সিলরদের সই সংগ্রহ, সিলেকশন শঙ্কা প্রার্থীদের
No icon

১০ সেপ্টেম্বর সকাল ১০টায় আসছে আইফোন ১১

নতুন আইফোন আসছে। এ গুঞ্জন অনেকদিন ধরেই চলছে। এখন গুঞ্জন শেষের অপেক্ষা। মার্কিন প্রযুক্তি পণ্য নির্মাতা অ্যাপল নতুন আইফোন ঘোষণার জন্য তারিখ ঠিক করেছে। আগামী ১০ সেপ্টেম্বর নতুন পণ্য ঘোষণার জন্য আমন্ত্রণপত্র পাঠিয়েছে প্রতিষ্ঠানটি। ধারণা করা হচ্ছে, যুক্তরাষ্ট্রের কুপারটিনোর স্টিভ জব থিয়েটারে ১০ সেপ্টেম্বর সকাল ১০টায় আইফোন ১১ উন্মুক্ত করবে অ্যাপল। তাদের আমন্ত্রণপত্রে লেখা হয়েছে, বাই ইনোভেশন অনলি কথাটি। বিশেষ অনুষ্ঠানের ওই আমন্ত্রণপত্রে ১০ সেপ্টেম্বর সকাল ১০টায় সময় দেওয়া হয়েছে। ধারণা করা হচ্ছে, এবারের অনুষ্ঠানে ২০১৯ সালের জন্য তিনটি মডেলের আইফোনের ঘোষণা আসতে পারে। আইফোন এক্সএস, এক্সএস ম্যাক্স ও এক্সআর মডেলের পরবর্তী সংস্করণ হবে এগুলো। এর পাশাপাশি অ্যাপল ওয়াচ ফোরের হালনাগাদ সংস্করণ আসতে পারে।

এবারে নতুন আইফোনের নাম হতে পারে আইফোন ১১ প্রো, আইফোন ১১ প্রো ম্যাক্স, ও আইফোন ১১। নতুন আইফোনে ফিচার হিসেবে পেছনে তিন ক্যামেরা সেটআপ থাকবে। তবে আইফোন এক্সআরের হালনাগাদ সংস্করণে দুই ক্যামেরা সেটআপ থাকবে। নতুন আইফোন এ১৩ প্রসেসর ব্যবহৃত হবে। এর আগের সংস্করণগুলোর তুলনায় নতুন আইফোন ব্যাটারির চার্জ বেশিক্ষণ থাকবে। এতে ওএলইডি ও এলসিডি ডিসপ্লে ব্যবহৃত হবে।