রাখাইনে ৬ লাখ রোহিঙ্গা গণহত্যার চরম ঝুঁকিতে : জাতিসংঘজাপান সাগরে উত্তর কোরিয়ার দুই জাহাজ আটক করেছে রাশিয়ার সীমান্ত বাহিনী। মস্কো বলছে, দুটি ছদ্মবেশী জাহাজ তাদের সমুদ্র অঞ্চলে প্রশেব করেছে। জাহাজ দুটির মধ্যে একটি থেকে দেশটির টহলরত জাহাজে হামলা করা হয়েছে বলে অভিযোগ করা হয়। মঙ্গলবার ফেডারেল সিকিউরিটি সার্ভিসে (এএসবি) বরাত দিয়ে তাস নিউজ এ খবর জানায়। উত্তর কোরিয়ার একটি স্কুনার (৪৫ জনেরও বেশি লোক) একটি সীমান্ত টহল জাহাজের পরিদর্শন দলের ওপর সশস্ত্র হামলা চালায়। এতে তিনজন সেনাবাহিনীর সদস্য আহত হয়েছেন।জাবির ঘটনায় শিক্ষকরা লজ্জিত : আরেফিন সিদ্দিকদলে শুদ্ধি অভিযান চলছে : কাদেরছাত্রদলের কাউন্সিলরদের সই সংগ্রহ, সিলেকশন শঙ্কা প্রার্থীদের
No icon

৬ ক্যামেরার স্মার্টফোন আসছে বাজারে

সনির নতুন স্মার্টফোনে থাকছে ছয়টি ক্যামেরা। সম্প্রতি ফোনটির ফাঁস হওয়া একটি স্থিরচিত্রে এমনি দেখা গেছে। এই স্মার্টফোনটি হচ্ছে বর্তমান সময়ের সর্বাধিক ক্যামেরার স্মার্টফোন। ছয় ক্যামেরার এই স্মার্টফোনটি নিয়ে ম্যাক জে নামের এক ব্যক্তি টুইটারে একটি টুইট করেছেন। তিনি লিখেছেন, ফোনটির পিছনে ২.৪ অ্যাপারচার ও ২০ মেগাপিক্সেল সেন্সর, ২.৪ অ্যাপারচার এবং ৮ মেগাপিক্সেল সেন্সর, ১.২ ভেরিয়েবল অ্যাপারচার ও ৪৮ মেগাপিক্সেল সেন্সর, ১.২ ও ০.৪-এর পরিবর্তনশীল অ্যাপারচার এবং ১২ মেগাপিক্সেল সেন্সরের চারটি কামেরা থাকতে পারে। ফোনটিতে ০.৩ মেগাপিক্সেল টিওএফ সেন্সর এবং ১০ মেগাপিক্সেল সেন্সরসহ দুটি ফ্রন্ট ক্যামেরা থাকতে পারে।

তবে ফোনটির চূড়ান্ত সংস্করণে এই ফিচারগুলোর পরিবর্তনও হতে পারে উল্লেখ করে টুইট বার্তায় তিনি বলেন, চূড়ান্ত সংস্করণে ফোনের এই ফিচারগুলোর পরিবর্তন হতে পারে। তবে ফোনটি কবে বাজারে আসবে সে বিষয়ে কোনো তথ্য দিনে পারেনি ম্যাক।

হুয়াওয়ে, অপো ও অন্যান্য ব্র্যান্ডের সেটে ক্যামেরা জুমিং প্রযুক্তি যুক্ত হয়েছে। আর এইচএমডি’র নকিয়া ৯ হ্যান্ডসেটে রয়েছে পাঁচটি ব্যাক ক্যামেরা।

সূত্র: গেজেটস নাউ