২৮ অক্টোবরের পর নয়াপল্টনে আজ প্রথম সমাবেশ করবে বিএনপিদেশের ৬ বিভাগে ভারী বৃষ্টিপাতের আভাসআবারও রাজপথে আ’লীগ বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচিএইচএসসি ও সমমান পরীক্ষা শুরু রোববারসরকারি চাকরিতে কোটা নিয়ে ফের বিতর্ক
No icon

কবে দেশে ফিরবেন ক্রিকেটাররা?

ভারতের কাছে অস্ট্রেলিয়ার পরাজয় দারুণ এক সুযোগ এনে দিয়েছিল বাংলাদেশের সামনে। বিশ্বকাপে সেমিফাইনাল খেলার সুযোগ। কত হিসাব নিকেশ করা হলো। কিন্তু এত এত হিসেব কোনো কাজে এলো না। জয়েরই দেখা মেলেনি। গতকাল সেন্ট ভিনসেন্টের আরনস ভেল স্টেডিয়ামে আফগানিস্তানের কাছে ব্যাটিং ব্যর্থতায় ৮ রানে হেরে গেলেন নাজমুল হোসেন শান্তরা। যে পরাজয়ে শেষ হয়ে গেছে সব হিসেব। প্রথমবারের মতো বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছে গেছে আফগানরা। আর ব্যর্থতায় মোড়ানো সুপার এইট শেষে দেশে ফিরছেন ক্রিকেটাররা।এখনও আনুষ্ঠানিকভাবে বিসিবি থেকে কিছু জানানো না হলেও, ধারণা করা হচ্ছে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ খেলার পরদিনই দেশের উদ্দেশে যাত্রা করবেন ক্রিকেটাররা। সে হিসেবে বৃহস্পতিবার দেশে আসার কথা রয়েছে শান্তদের। তবে, সব ক্রিকেটার ফিরবেন কি না তা বলা কঠিন। ছুটি কাটাতে থেকে যেতে পারেন ক্রিকেটারদের পাশাপাশি কোচিং স্টাফদের একাংশ। কারণ আপাতত তেমন কোনো ব্যস্ততা নেই বাংলাদেশ দলের।

এদিকে সেমিফাইনালের লাইনআপ অনুযায়ী, এই চার দলের মধ্যে প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তান। ত্রিনিদাদ ও টোবাগোতে প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে এই দুই দল। এরপর দ্বিতীয় সেমিফাইনালে ভারতের মুখোমুখি হবে ইংল্যান্ড। এই ম্যাচটি হবে গায়ানাতে।সেমিফাইনালে চার দলের মধ্যে ফেভারিট দক্ষিণ আফ্রিকা। সুপার এইটে কোনো ম্যাচ হারেনি তারা। গ্রুপ ২-এর শীর্ষ থেকে সুপার এইট পর্ব শেষ করা প্রোটিয়ারা ত্রিনিদাদ ও টোবাগোর ব্রায়ান লারা ক্রিকেট একাডেমিতে আফগানিস্তানের মুখোমুখি হয়ে টুর্নামেন্টে তাদের অপরাজিত যাত্রা বজায় রাখতে চাইবে।অন্যদিকে আসরে দুর্দান্ত গতিতে ছুটছে আরেক ফেভারিট ভারত। গায়ানায় অপরাজেয় রোহিত শর্মাদের বিপক্ষে দ্বিতীয় সেমিফাইনালে টি-টোয়েন্টি বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডের লড়াই হবে।