বজ্রসহ শিলা বৃষ্টি হতে পারে যেসব অঞ্চলে আজ শুরু হচ্ছে দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন এলপিজির নতুন দাম ঘোষণা করা হবে আজবৃহস্পতিবার থেকে কমতে পারে তাপমাত্রা, শুরু হবে বৃষ্টিঅনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয়
No icon

এমন হারে হতাশ তামিম ইকবাল

সিরিজ বাঁচাতে মাঠে নেমেছিল বাংলাদেশ দল। তবে পারেনি। বোলিংয়ের পর ব্যাটিংও ভালো হয়নি। তাই তো ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ১৩২ রানের বড় ব্যবধানে হারতে হয়েছে টাইগারদের। এমন হারে হতাশ হয়েছেন তামিম ইকবাল। তিনি বলেন, আমরা বোলিং যেভাবে শুরু করেছিলাম তাতে আমি হতাশ। শুরুতে উইকেটে স্পিনারদের জন্য সুবিধা ছিল। কিন্তু আমরা যেভাবে প্রথম ৫-৬ ওভার বোলিং করেছি তাতে আমি হতাশ। এ ছাড়া আমরা একটা গুরুত্বপূর্ণ রান আউটের সুযোগ পেয়েছিলাম; কিন্তু তা কাজে লাগাতে পারিনি। জেসন রয় এবং জস বাটলার অসাধারণ ব্যাট করেছে। আমরা দল হিসেবে ভালো করতে পারিনি।উইকেট থেকে বোলাররা সুবিধা পাবে এমনটা ভেবেই টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন তামিম। তবে ম্যাচশেষের সংবাদ সম্মেলনে অধিনায়ক জানান, তারা শুরুর প্রথম ৬ ওভার প্রত্যাশিত বোলিং করতে পারেননি। আবার রানতাড়ায় ৯ রানের মধ্যে লিটন, শান্ত ও মুশফিককে হারায় টাইগাররা। এতে শুরুতেই ব্যাকফুটে চলে যায় তারা। তামিম অবশ্য হারের জন্য নির্দিষ্ট কোনো একটি কারণকে উল্লেখ করেননি। বরং তিনি মনে করেন, হারের জন্য একাধিক কারণ রয়েছে। পাশাপাশি মিরপুরের এই উইকেটে ২৬০-২৭০ রান হলে তা তাড়া করে জেতা উচিত ছিল বলে মনে করেন তিনি। 

বাংলাদেশের অধিনায়ক বলেন, আমি মনে করি, ম্যাচ থেকে ছিটকে যাওয়ার আরও অনেক কারণ আছে। বিশেষ করে আমি মনে করি আমরা প্রথম ৫-৬ ওভার খুব ভালো বল করিনি। টসে জিতে যখন প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেই তখন আমার কাছে মনে হয় উইকেটে বোলারদের জন্য এনাফ হেল্প ছিল। আমরা আরও ভালো বল করতে পারতাম। ওই সময় যদি আমরা রান আউটের সুযোগটা নিতাম তাহলে হয়তো । যে ধরনের উইকেট ছিল আজ (শুক্রবার) আমার কাছে মনে হয় যদি ২৬০-২৭০ স্কোর হতো তাহলে আমাদের রান তাড়া করে জেতা উচিত ছিল। এছাড়া যতই রান হোক না কেন আমাদের যদি প্রথম ২ ওভারে ৩ উইকেট পড়ে যায় তা হলে ব্যাকফুটে চলে যাওয়া ছাড়া করার কী থাকে! তবে এটাই শুধু কারণ না। অন্য আরও অনেক কারণই আছে হারের। সোমবার চট্টগ্রামে শেষ ওয়ানডে খেলবে বাংলাদেশ। তামিম জানান, তারা হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্য নিয়েই মাঠে নামবেন। তিনি বলেন, অবশ্যই আমাদের লক্ষ্য থাকবে শেষ ম্যাচটি জেতার। সাকিবের সঙ্গে তার জুটি নিয়ে তামিম বলেন, ‘প্রথম ৩ ওভারের মধ্যে ৩ উইকেট হারালে পরিস্থিতি কঠিন হয়ে যায়। সাকিবের প্রচেষ্টা প্রশংসনীয়। আমরা চেষ্টা করেছিলাম তবে সফল হতে পারিনি। হারটা অবশ্যই হতাশার। তবে জয়ের জন্য ইংল্যান্ডকে কৃতিত্ব দিতেই হবে।