বজ্রসহ শিলা বৃষ্টি হতে পারে যেসব অঞ্চলে আজ শুরু হচ্ছে দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন এলপিজির নতুন দাম ঘোষণা করা হবে আজবৃহস্পতিবার থেকে কমতে পারে তাপমাত্রা, শুরু হবে বৃষ্টিঅনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয়
No icon

পিএসজি-রিয়ালের লড়াইয়ে ফিরছে চ্যাম্পিয়নস লিগ

২০২২ সালে প্রথমবার ফিরছে চ্যাম্পিয়নস লিগ এবং পিএসজি বনাম রিয়াল মাদ্রিদের মতো আকর্ষণীয় শেষ ষোলোর লড়াই শুরুর দিনেই। বাংলাদেশ সময় রাত ২টায় হবে দুই দলের প্রথম লেগের খেলা। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে সনি টেন ২। একই সময়ে স্পোর্তিংয়ের মুখোমুখি হবে গতবারের রানার্সআপ ম্যানসিটি। ম্যাচটি হবে সনি টেন ১ এ। প্রযুক্তিগত ত্রুটির কারণে এই পর্বের ড্র দুইবার হয়েছিল এবং দ্বিতীয় ড্রয়ের পর ইউরোপের দুই জায়ান্টের প্রতিদ্বন্দ্বিতা চূড়ান্ত হয়। যদিও রিয়াল পুরো ড্র নতুন করে শুরু করার এই সিদ্ধান্তের বিরোধিতা করেছিল।ওসব এখন পুরোনো। ড্র মেনে নিয়েই মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) রাতে পার্ক দে প্রিন্সেসে পিএসজির মুখোমুখি হচ্ছে রিয়াল। ফরাসি কাপের শেষ ষোলো থেকে বিদায়ের পর পিএসজি ঘুরে দাঁড়িয়েছে লিগ ওয়ানে। একইভাবে রিয়াল কোপা দেল রের কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে গেলেও লা লিগায় অপ্রতিরোধ্য। যদিও গেটাফের সঙ্গে শেষ ম্যাচটি তারা ড্র করেছে গোলশূন্যতে। দুই দলই নিজেদের শীর্ষ ঘরোয়া লিগের এক নম্বরে।

তাই লড়াইটা হবে সমানে সমান। ২০১৭-১৮ মৌসুমে এই পর্যায়ের ম্যাচে রিয়ালের কাছে হেরে গিয়েছিল পিএসজি। এবার সেই শোধ নেওয়ার পালা। তাহলেই চ্যাম্পিয়নস লিগ শিরোপা জয়ের একমাত্র অধরা স্বপ্ন পূরণের পথে এগিয়ে যাবে পিএসজি। এই স্বপ্ন নিয়েই তো লিওনেল মেসিকে গত আগস্টে বার্সেলোনা থেকে প্যারিসে এনেছিল পিএসজি। দলটির জার্সিতে আর্জেন্টাইন ফরোয়ার্ড করেছেন সাত গোল, তার মধ্যে পাঁচটিই চ্যাম্পিয়নস লিগে। বোঝা যাচ্ছে, ইউরোপ সেরা হওয়ার প্রতিযোগিতায় বেশ স্বাচ্ছন্দ্যে ৩৪ বছর বয়সী ফরোয়ার্ড। পিএসজির জন্য দারুণ ব্যাপার হতে পারে আক্রমণভাগে নেইমারের ফেরা। গোড়ালির ইনজুরিতে দুই মাসের বেশি সময় মাঠের বাইরে থাকার পর সম্প্রতি অনুশীলনে ফিরেছেন ব্রাজিলিয়ান তারকা। কিলিয়ান এমবাপ্পে ও মেসির সঙ্গে তার আক্রমণভাগ রিয়ালের কঠিন পরীক্ষা নিবে।

এদিকে মাদ্রিদ ক্লাবের জন্য বড় ধাক্কা হতে পারে করিম বেনজেমার অনুপস্থিতি। যদিও তাদের আশা ফরাসি ফরোয়ার্ডকে নিয়ে ম্যাচ শুরু করতে পারবে। হ্যামস্ট্রিং চোটে গত দুটি ম্যাচে ছিলেন না তিনি। এই মৌসুমে ২৪ গোল তার নামের পাশে। তাই প্রথম লেগে তাকে ফিরে পেতে মরিয়া রিয়াল।