বজ্রসহ শিলা বৃষ্টি হতে পারে যেসব অঞ্চলে আজ শুরু হচ্ছে দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন এলপিজির নতুন দাম ঘোষণা করা হবে আজবৃহস্পতিবার থেকে কমতে পারে তাপমাত্রা, শুরু হবে বৃষ্টিঅনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয়
No icon

দিল্লিতে মোস্তাফিজ অবিক্রীত সাকিব

বিপিএলে টানা পাঁচ ম্যাচে সেরা খেলোয়াড় হওয়ার বিশ্বরেকর্ড গড়লেও আইপিএলে কোনো ফ্র্যাঞ্চাইজিকে আকৃষ্ট করতে পারলেন না সাকিব আল হাসান। শনিবার বেঙ্গালুরুতে আইপিএলের মেগা নিলামের প্রথমদিনে অবিক্রীত থেকে গেছেন বাংলাদেশ অলরাউন্ডার। এখন কোনো দল আগ্রহী হলে আজ দ্বিতীয় ও শেষ দিনে আবার তার নাম উঠতে পারে নিলামে। সাকিব দল না পেলেও আইপিএলে বাংলাদেশের আরেক নিয়মিত মুখ মোস্তাফিজুর রহমান পেয়েছেন নতুন ঠিকানা। ভিত্তিমূল্য দুই কোটি রুপিতে এই বাঁ-হাতি পেসারকে দলে নিয়েছে দিল্লি ক্যাপিটালস। পেসারদের বিভাগে সবার শেষে নাম না উঠলে হয়তো আরও বেশি দামে বিক্রি হতেন মোস্তাফিজ। দিল্লি ছাড়া আর কোনো দল তাকে নিতে আগ্রহ দেখায়নি। এর আগে আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদ, মুম্বাই ইন্ডিয়ান্স ও রাজস্থান রয়্যালসের হয়ে খেলেছেন মোস্তাফিজ। গত আসরে রাজস্থানের হয়ে ১৪ ম্যাচে ১৪ উইকেট নিয়েছিলেন তিনি। ২০১৬ সালে আইপিএলে নিজের অভিষেক আসরে ডেভিড ওয়ার্নারকে অধিনায়ক হিসাবে পেয়েছিলেন মোস্তাফিজ। এবার নতুন দলেও অস্ট্রেলিয়ান ওপেনারকে সতীর্থ হিসাবে পাচ্ছেন কাটার মাস্টার।

গত আইপিএলে তিন কোটি ২০ লাখ রুপিতে সাকিবকে দলে ফিরিয়েছিল কলকাতা নাইটরাইডার্স। সেবার পারফরম্যান্স ভালো না হলেও ধারণা করা হয়েছিল, সাম্প্রতিক ফর্মের কারণে দুই কোটি রুপি ভিত্তিমূল্যের সাকিবকে নিয়ে এবার কাড়াকাড়ি পড়ে যাবে। কিন্তু হলো উলটো। আইপিএল চলাকালীন দক্ষিণ আফ্রিকা ও শ্রীলংকার বিপক্ষে দুটি সিরিজ রয়েছে বাংলাদেশের। সাকিবের দল না পাওয়ার এটিও অন্যতম কারণ। নিলামে বাংলাদেশের অন্য তিন প্রতিনিধি তাসকিন আহমেদ, লিটন দাস ও শরীফুল ইসলামের নাম উঠতে পারে আজ।

সব মিলিয়ে মেগা নিলামের প্রথমদিনের সবচেয়ে দামি ক্রিকেটার ভারতের তরুণ কিপার-ব্যাটার ঈশান কিষান। দুই কোটি রুপি ভিত্তিমূল্যের ঈশানকে ১৫ কোটি ২৫ লাখ রুপিতে দলে টেনেছে মুম্বাই ইন্ডিয়ান্স। এছাড়া ভারতীয় পেসার দীপক চাহারকে ১৪ কোটি রুপিতে চেন্নাই সুপার কিংস ও ব্যাটার শ্রেয়াস আয়ারকে ১২ কোটি ২৫ লাখ রুপিতে দলে নিয়েছে কলকাতা। বিদেশি ক্রিকেটারদের মধ্যে বড় চমক দেখিয়েছেন লংকান অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গা। এক কোটি রুপি ভিত্তিমূল্যের হাসারাঙ্গাকে ১০ কোটি ৭৫ লাখ রুপিতে কিনেছে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।