দক্ষিণ-পূর্ব এশিয়াও তৈরি থাকুক: হুবিশ্ববাজারে টানা ৬ সপ্তাহ কমলো জ্বালানি তেলের দামওমিক্রন নিয়ন্ত্রণে ২৩ সুপারিশরাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৭৫প্রতিবেশীর ঘরে অস্ত্র ঢোকালে যুদ্ধ বাধবে: যুক্তরাষ্ট্রকে রাশিয়া
No icon

ইনজুরির কারণে ছিটকে গেলেন সাইফউদ্দিন ফিরলেন রুবেল

বাংলাদেশের বিশ্বকাপ দল থেকে ছিটকে গেলেন অলরাউন্ডার সাইফউদ্দিন। ব্যাক ইনজুরির কারণে টুর্নামেন্টের মাঝপথে ছিটকে যান এই পেসার। তার বদলি হিসেবে টাইগারদের বিশ্বকাপ স্কোয়াডে পেসার রুবেল হোসেন। মঙ্গলবার (২৬ অক্টোবর) রাতে এক বিবৃতিতে আইসিসি বিষয়টি নিশ্চিত করেছে। রুবেল বিশ্বকাপ দলে স্ট্যান্ডবাই হিসেবে ছিলেন। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা বিবৃতিতে জানায়, রুবেলকে বদলি নেওয়ার অনুমোদন দিয়েছে আইসিসি ইভেন্ট টেকনিক্যাল কমিটি। পিঠের চোটের কারণে খেলার অবস্থায় নেই সাইফউদ্দিন। যে কারণে তার বদলি হিসেবে রুবেল হোসেনকে দলে নিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের আইসিসির ইভেন্ট টেকনিক্যাল কমিটির কাছে আবেদন করেছিল বাংলাদেশ। আবেদন মঞ্জুর করে রুবেলকে দলে নেওয়ার অনুমতি দিয়েছে কমিটি।

সাইফউদ্দিনের চোটের ধরন পর্যবেক্ষণ করে তাকে আপাতত বিশ্রামের পরামর্শ দিয়েছে মেডিকেল টিম। এরই ধারাবাহিকতায় বিশ্বকাপ স্কোয়াডে সাইফউদ্দিনের বদলি ক্রিকেটার হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছে স্ট্যান্ডবাই ক্রিকেটার হিসেবে দলের সাথে থাকা রুবেল হোসেনকে। চোট সারাতে সাইফউদ্দিন ফিরে আসবেন দেশে। এর আগে, টি-টোয়েন্টি বিশ্বকাপে রাউন্ড ওয়ানে গ্রুপ পর্বের তিনটি ও সুপার টুয়েলভের প্রথমটিসহ চারটি ম্যাচেই সাইফউদ্দিন খেলেছেন। ব্যাট হাতে স্কটল্যান্ডের বিপক্ষে অপরাজিত ৫, ওমানের বিপক্ষে ০ ও পাপুয়া নিউগিনির বিপক্ষে ১৯ রানে অপরাজিত ছিলেন। আর সুপার টুয়েলভের ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাট হাতে নামতে পারেননি।