পার্লামেন্টে মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রী নির্বাচিত হবেন: মাহাথিরশ‌র্তের জেরে কমেছে সঞ্চয়পত্রের বিক্রিমুজিববর্ষে মুসলিমবিদ্বেষী মোদিকে বাংলাদেশের জনগণ দেখতে চায় নাএবার ইরানের ভাইস প্রেসিডেন্ট করোনায় আক্রান্তবিশ্বের ৮০ শতাংশ ইলিশ আহরণ হচ্ছে বাংলাদেশে
No icon

প্রতি মাসে এক লাখ টাকা করে পাবে আকবর আলিরা : পাপন

বিশ্বকাপ জয় করলো অনূর্ধ্ব-১৯ দল (যুবদল)। বিশ্বকাপ তো জয় শেষ। এরপর কি হবে এই ক্রিকেটারদের? এ নিয়ে নানা কথা-বার্তা এখন থেকেই। বিসিবি কর্মকর্তারাও নানাভাবে ঘুরিয়ে-ফিরিয়ে গত দু-তিন দিন এ নিয়ে নানা কথা বলছিলেন। সবার কথাই ইতিবাচক। সবারই বক্তব্য, এই দলটাকে পরিচর্যা করতে হবে। সুন্দর পরিকল্পনা থাকতে হবে। তাদের এখনই এমনি এমনি ছেড়ে দেয়া যাবে না। ভবিষ্যৎ গঠনের লক্ষ্যে, দেশের ক্রিকেটের স্বার্থেই এদের পরিচর্যা করতে হবে। বিসিবি সভাপতিও বিশ্বকাপ জয়ের পরদিন মিরপুরে সংবাদ সম্মেলনে এ কথার প্রতিধ্বনি তুলেছিলেন। জানিয়েছিলেন, তারা এ নিয়ে চিন্তা-ভাবনা করছেন। কার্যকর পরিকল্পনাও প্রণয়ন করার কথা বললেন।

কি সেই পরিকল্পনা? অবশেষে আজ মিরপুরে সে ঘোষণা দিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। বিশ্বজয়ী ক্রিকেটাররা যেন হারিয়ে না যায়, সে জন্য তাদের নিয়ে বড় পরিকল্পনা হাতে নিয়েছে বিসিবি। বিশ্ববিজয়ী বীরদের বরণ করে নেয়ার পর আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে সে কথাই জানিয়েছেন পাপন।

অধিনায়ক আকবর আলিকে পাশে বসিয়ে বিসিবি সভাপতি পরিকল্পনার কথা জানাতে গিয়ে বলেন, এই দলটিকে সম্পূর্ণ ইনট্যাক্ট রাখা হবে অনূর্ধ্ব-২১ দল হিসেবে। তাদের জন্য ভিন্ন ভিন্ন কোচিং স্টাফ এবং সর্বোচ্চ প্র্যাকটিস ফ্যাসিলিটি নিশ্চিত করা হবে। যত রকমের সর্বোচ্চ সুযোগ সুবিধা দেয়া যায় তার সবই দেয়া হবে। আগামী দুই বছর একসঙ্গে রেখে ট্রেনিং দেয়া হবে এবং এই পরবর্তী দুই বছর, প্রতি ক্রিকেটারকে মাসে এক লাখ টাকা করে পারিশ্রমিক দেয়া হবে। দুই বছর পর পারফরম্যান্স বিবেচনা করে নতুন সিদ্ধান্ত দেয়া হবে।