NEWSTV24
সৌদি আরবে হামলা
মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯ ১৮:৩৬ অপরাহ্ন
NEWSTV24

NEWSTV24

সৌদি আরবের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের আসির প্রদেশে একাধিক ড্রোন হামলা চালিয়েছে ইয়েমেনের হুথি বিদ্রোহী গোষ্ঠী। সৌদি প্রেস অ্যাজেন্সি বলছে, মঙ্গলবার ইয়েমেন থেকে আসির প্রদেশ লক্ষ্য করে বেশ কয়েকটি ড্রোন হামলা হয়েছে। তবে এসব ড্রোন লক্ষ্যে আঘাত হানার আগেই ধ্বংস করা হয়েছে। ইয়েমেনে লড়াইরত সৌদি সামরিক জোটের মুখপাত্র তুর্কি আল মালিকি বলেছেন, মনুষ্যবিহীন এসব ড্রোন আকাশেই ধ্বংস করা হয়েছে। ড্রোনগুলো ইয়েমেন সীমান্তের কাছে সৌদির দক্ষিণপশ্চিমের আসিরের গুরুত্বপূর্ণ স্থাপনার দিকে ছুটে আসছিল। ইরানের সঙ্গে উপসাগরীয় অঞ্চলে সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের চলমান উত্তেজনার মাঝেই গত কয়েক সপ্তাহে সৌদিতে হামলা বৃদ্ধি করেছে ইয়েমেনের হুথি বিদ্রোহীরা।

এক বিবৃতিতে সৌদি সামরিক জোটের মুখপাত্র তুর্কি আল মালিকি বলেছেন, ‘সৌদির বেসামরিক নাগরিক ও স্থাপনা লক্ষ্য করে ব্যর্থ হামলা চেষ্টায় এটি পরিষ্কার যে, আন্তর্জাতিক আইনের লঙ্ঘন করে হুথি বিদ্রোহীরা।’

২০১৪ সালে রাজধানী সানা দখলের পর সৌদি সমর্থিত ইয়েমেনের প্রেসিডেন্ট আব্দ রাব্বু মনসুর আল হাদিকে ক্ষমতা থেকে বিতাড়িত করে হুথি। তারপর থেকেই দেশের বাইরে তিনি। হাদিকে ক্ষমতায় ফেরাতে ২০১৫ সালের জুনে ইয়েমেনে হুথি বিদ্রোহীদের বিরুদ্ধে হামলা শুরু করে সৌদি নেতৃত্বাধীন আরব সামরিক জোট।

সূত্র : দ্য ন্যাশনাল।