‘পাকিস্তানকে পানি দেয়া বন্ধ করে দেবে ভারত’আবরার হত্যায় দেশ-বিদেশে গণস্বাক্ষর অভিযান চালাবে ঐক্যফ্রন্টকুয়েটে প্রতি আসনে লড়বেন ১১ জন, পরীক্ষা ১৮ অক্টোবরপাঁচ কেজি চালে ১ কেজি পেঁয়াজ!মানুষের উচিত হবে সরকারকে ঘাড় ধরে বের করে দেয়া: ড. কামাল
No icon

তারেক রহমানের দিকে তাকিয়ে ছাত্রদল

ছাত্রদলের কা্উন্সিলের সম্ভাবনা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান তার দিকেই তাকিয়ে আছেন ছাত্রদলের নেতা-কর্মীরা। এদিকে কাউন্সিলের দাবিতে মিছিল,  চালিয়ে যাচ্ছেন নেতা-কর্মীরা । কেউ কেউ আবার রাজপথ কর্মসূচিও পালন করছেন। সংগঠনের নেতা-কর্মীদের মধ্যে আলোচনার শুরু হয়েছে কাউন্সিল ছাড়াই কমিটি গঠন হতে যাচ্ছে। তাই সংগঠনের নেতৃত্ব বাছাইয়ে শেষ ভরসা মঙ্গলবার বিকালে বিএনপির অফিসের সামনে শো-ডাউন করেছে ছাত্রদলের সাধারণ সম্পাদক প্রার্থী শাহ নাওয়াজের নেতৃত্বে তার অনুসারিরা। তারা বিএনপির পার্টি অফিস থেকে নাইটিংগেল মোড় হয়ে মিছিল নিয়ে আবার পার্টি অফিসের সামনে গিয়ে মিছিল শেষ করে। এসময় শাহ নাওয়াজ বলেন, বর্তমান সরকার আদালতকে ব্যবহার করে কাউন্সিল ব্যাহত করেছে। আমরা এ ঘৃণ্য চক্রান্তের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই।

তিনি বলেন, বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের ওপর সম্মানিত কাউন্সিলররা ছাত্রদল কেন্দ্রীয় সংসদের নতুন নেতৃত্ব নির্বাচনের দায়িত্ব অর্পণ করেছেন। আমাদের নেতা, আমাদের অভিভাবক নিশ্চয়ই একটি সঠিক ও সময়োপযোগী সিদ্ধান্ত দিবেন এবং আমরা সকলেই সিদ্ধান্ত মাথা পেতে নেব।

জানা গেছে, আইনী জটিলতার কারণে কাউন্সিলের পথে হাঁটতে চান না বিএনপির দায়িত্বপ্রাপ্ত নেতারা। সমঝোতা ভিত্তিতে কমিটি গঠনের দিকেই এগুচ্ছেন তারা। এজন্য প্রার্থী এবং কাউন্সিলরদের কাছ থেকে সম্মতিও নেয়া হয়েছে।

দলের দায়িত্বপ্রাপ্ত এক নেতা নাম প্রকাশ না করার শর্তে জানান, ইতোমধ্যে প্রার্থী এবং কাউন্সিলরদের কাছ থেকে মতামত নেয়া হয়েছে। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান যে সিদ্ধান্ত দিবেন তা সবাই মেনে নিবেন। কাউন্সিলের দায়িত্বপ্রাপ্ত এক নেতা বলেন, যেহেতু আদালতের একটা নির্দেশনা আছে তাই আমরা কাউন্সিল করতে পারছি না। তবে কাউন্সিল করবো এর ঘোষণা এখনই দিতে পারছি না। আলোচনা করেই সিদ্ধান্ত নেয়া হবে।