বর্জ্য অপসারণে কতটা প্রস্তুত ঢাকার দুই সিটি কর্পোরেশন?ঈদের খুশি নেই, ছেলের কবরের পাশে বসে কাঁদছেন রিফাতের মানিশ্ছিদ্র নিরাপত্তায় প্রস্তুত শোলাকিয়াকোরবানির পশু জবাই ও মাংস প্রস্তুতে ২৫% খরচ বহন করবে ডিএনসিসিঈদের সকালে সর্বস্তরের জনগণের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন প্রধানমন্ত্রী
No icon

নিউজিল্যান্ড প্রধানমন্ত্রীকে যা বললেন ইমরান খান

ক্রাইস্টচার্চের হামলার ঘটনা নিয়ে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডার্নকে ফোন করেছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি শান্তিপূর্ণভাবে এমন ভয়াবহ পরিস্থিতি মানবিকতার সঙ্গে মোকাবেলা করায় প্রশংসা করেছেন। এ সময় পাক প্রধানমন্ত্রী ইমরান খান নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীকে তার দেশ সফরের আমন্ত্রণ জানান। ফোনকলে ইমরান সন্ত্রাসী হামলার ঘটনায় স্থানীয় প্রশাসনের দ্রুত পদক্ষেপ নেয়ার প্রশংসা করেন। আর্ডার্ন মুসলিমদের পাশে সম্মানের সঙ্গে পাশে দাঁড়ানোয় পাক প্রধানমন্ত্রী প্রশংসা করেন। প্রধানমন্ত্রীর দফতর থেকে এক বিবৃতিতে বলা হয়, আর্ডার্ন ক্রমবর্ধমান ইসলামবিদ্বেষ ও বৈশ্বিক চরমপন্থার মুখে অন্য নেতাদের পথ দেখিয়েছেন।

বিবৃতিতে পাকিস্তানের পক্ষ থেকে তাকে ধন্যবাদ জানানো হয়।

এতে পাক প্রধানমন্ত্রী সন্ত্রাসী হামলায় নিহত ৫০ জনের পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

ফোনে আর্ডার্ন পাক প্রধানমন্ত্রী ইমরান খানকে বলেন, এমন হামলার ঘটনায় পুরো নিউজিল্যান্ড শোকাহত, এ ঘটনার পরেই দ্রুত ব্যবস্থা নেয়া হয়েছে। এখন নিউজিল্যান্ডে সব ধরনের সামরিক কাজে ব্যবহৃত এমন সেমি অটোমেটি, অটোমেটিক এবং অ্যাসাল্ট রাইফেল নিষিদ্ধ করা হয়েছে।

এ সময় আর্ডার্ন পাকিস্তানে নাগরিক নাইম রশিদের সাহসিকতার কথা তুলে ধরেন এবং তার মৃত্যুর বিষয়টিতে দুঃখ প্রকাশ করেন।

আর্ডার্ন এ সময় পুরো নিউজিল্যান্ডে মুসলিমদের স্বাধীন ও নিরাপদে চলাচলের নিশ্চয়তা দেন।