পাবনায় আ.লীগ নেতাকে গুলি করে হত্যা আটক প্রিন্সদের নির্যাতনে মার্কিন নাগরিক ভাড়া! মুক্তি পেলেন হাফিজ সাঈদ২১ দফা কর্মসূচী নিয়ে জনগণের দোড়গোড়ায় যেতে হবে: মেনন‘পকেট ভারী করতে বিদ্যুতের মূল্যবৃদ্ধি’
No icon

চিকুনগুনিয়া প্রতিরোধে জনসচেতনতামূলক র‌্যালি

চিকুনগুনিয়া রোগ প্রতিরোধে জনসচেতনতামূলক কার্যক্রমের অংশ হিসেবে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের আয়োজনে জনসচেতনতামূলক র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। রোববার ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের অঞ্চল-৫ এর ৫১নং ওয়ার্ডের কাউন্সিলর নাজমা বেগমের নেতৃত্বে সচেতনমূলক র‌্যালি আয়োজন করা হয়। এর পাশাপাশি নগরীর আজিমপুর অগ্রণী স্কুল এন্ড কলেজ, গভর্নমেন্ট ল্যাবরেটরী স্কুল, আরামবাগ হাই স্কুল, মাদারটেক আব্দুল আজিজ স্কুল এন্ড কলেজ ও শহীদ নবী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, ম্যানেজিং কমিটি ও স্থানীয়দের চিকুনগুনিয়া রোগ বিষয়ে নির্মিত ভিডিও চিত্র প্রদর্শন করে তাদের সচেতন করে তুলতে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। রোববার কর্পোরেশনের যেসব এলাকায় লার্ভিসাইডিং ও ফগিং কার্যক্রম পরিচালনা করা হয়েছে, সেসব এলাকা হলো অঞ্চল-১ এর আওতাধীন পাবলিক লাইব্রেরি, জাতীয় জাদুঘর, আর্ট কলেজ, জগন্নাথ হল, শহীদ মিনার এলাকা, উদয়ন মার্কেট, কার্জন হল, রমনা ভবন, সেগুনবাগিচা ১২তলা ভবন, এজি অফিস, শিল্পকলা একাডেমি, মৎস্য ভবন ও কাকরাইল এলাকা। অঞ্চল-৩ এর আওতাধীন সনাতন গড়, তাজুর মাঠ, বৌ-বাজার, জবাইখানা, ছোট ভাট মসজিদ সুইচ গেট নিম্ন এলাকা, শেখ সাহেব বাজার, কাজী রিয়াজউদ্দিন রোড, আজিমপুর কলোনী, এতিমখানা ও আশেপাশের এলাকা, হোসনী দালান, নুর ফাত্তাহ লেন, বুয়েট স্টাফ কোয়ার্টার, অরফানেজ রোড, হরনাথ ঘোষ রোড এবং চাদনীঘাট এলাকা।

অঞ্চল-৪ এর আওতাধীন মিটফোর্ড হাসপাতাল হতে বাবুবাজার মোড় পর্যন্ত, ছোট কাটরা, চম্পাতলী লেন, বেচারাম দেউড়ী, বিকে রায় লেন, দিগু বাবু লেন, ফায়ার সার্ভিস হতে ঘোড়াপট্টি, বাগডাসা লেন, গোপীনাথ লেন, হযরত নগর লেন এলাকা।

অঞ্চল-৫ এর আওতাধীন জুরাইন বাজার গলি, রেললাইন মার্কেট, তুলাবাগিচা মসজিদ ও ঝিলের আশপাশের এলাকা, গেন্ডারিয়া রেললাইন ঘুন্টিঘর হতে ওয়াসা মোড় পর্যন্ত, ধোলাইপাড় বাজার ও খাল, সাবান ফ্যাক্টরী, পেট্রোল পাম্প এলাকা।