সংঘাতের মধ্যেও মিয়ানমার থেকে আসছে গরু-মহিষআজ হজ কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতিসরকারি ২৮ শিল্পপ্রতিষ্ঠান চলছে লোকসানেময়মনসিংহের ৩ উপজেলায় ভোট শুরু, নেই নারী ভোটার
No icon

বিশ্বজুড়ে কমেছে করোনায় সংক্রমণ ও মৃত্যু

বিশ্বজুড়ে কমলো করোনায় মৃত্যুর সংখ্যা। গেলো ২৪ ঘন্টায় বিশ্বজুড়ে করোনায় মৃত্যুর হয়েছে প্রায় ১০ হাজার জনের। এদিকে শুধু মৃত্যুই না, গেলো ২৪ ঘন্টায় কমে এসেছে করোনায় শনাক্ত রোগীর সংখ্যাও। আগের চেয়ে কমে গত একদিনে করোনায় আক্রান্ত হয়েছে ৩৪ হাজারের কিছু বেশি।করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখার ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে শুক্রবার সকালে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গেলো ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৯ হাজার ৯২৭ জন, যা আগের দিনের তুলনায় কমেছে প্রায় তিনশো। এই নিয়ে বিশ্বজুড়ে এখন পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা পৌঁছালো ৫৬ লাখ ৫৫ হাজার ৮১২ জনে।অন্যদিকে গেলো ২৪ ঘন্টায় করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৪ লাখ ১৭ হাজার ৩৬৬ জন, পূর্ববর্তী দিনের তুলনায় যা কমেছে প্রায় ৮০ হাজারের চেয়ে বেশি। মহামারির শুরু এই নিয়ে করোনায় আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩৬ কোটি ৬৪ লাখ ৯৮ হাজার ১৯২ জনে।গেলো ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানি হয়েছে যুক্তরাষ্ট্রে। এই সময়ে দেশটিতে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ২ হাজার ৫৭৭ জন এবং করোনায় আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৯১ হাজার ৯৬০ জন। এই নিয়ে এখন পর্যন্ত করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৭ কোটি ৪৬ লাখ ৫৯ হাজার ৯৪২ জন এবং মারা গেছেন ৯ লাখ ২ হাজার ২৮ জন।

করোনায় দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে আছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে দেশটিতে মারা গেছেন ৬৬৫ জন এবং নতুন করে করোনায় সংক্রমন হয়েছে ৮৮ হাজার ৮১৬ জনের। করোনার শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ১৪ লাখ ৪ হাজার ৬১৭ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ২৮ হাজার ৭৭০ জনের।এদিকে করোনায় প্রাণহানির তালিকায় যুক্তরাষ্ট্র আর রাশিয়ার পরেই রয়েছে ব্রাজিল, ফ্রান্স, যুক্তরাজ্য, ইতালি, আর্জেন্টিনা ও পোল্যান্ড।গেলো ২৪ ঘন্টায় ফ্রান্সে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ২৬৮ জন এবং নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৯২ হাজার ১৬৮ জন। মহামারির শুরু থেকে এই দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ৮১ লাখ ২২ হাজার ৭২৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৩০ হাজার ১৫ জন মারা গেছেন।এদিকে গেলো দিনে যুক্তরাজ্যে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯৬ হাজার ৮৭১ জন এবং মারা গেছেন ৩৩৮ জন। করোনার শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ৬২ লাখ ৪৫ হাজার ৪৭৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৫৫ হাজার ৪০ জন মারা গেছেন।অন্যদিকে লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৬২ জন এবং নতুন করে করোনায় শনাক্ত হয়েছে ২ লাখ ২৮ হাজার ৯৭২ জনের। এই নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ২ কোটি ৪৭ লাখ ৮২ হাজার ৯২২জনে এবং মৃত্যুর সংখ্যা ৬ লাখ ২৫ হাজার ১৬৯ জন।করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে আমাদের প্রতিবেশী দেশ ভারত। করোনার শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত ৪ কোটি ৬ লাখ ২০ হাজার ১৯৭ জন এবং মৃত্যু হয়েছে ৪ লাখ ৯২ হাজার ৩৫৬ জনের।এছাড়া গেলো ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে মেক্সিকোতে ৫৩২ জন, আর্জেন্টিনায় ৩৩৩ জন, পোল্যান্ডে ২৬২ জন, কানাডায় ১৮১ জন, তুরস্কে ১৭৪ জন, দক্ষিণ আফ্রিকায় ১৬০ জন, ভিয়েতনামে ১২৬ এবং গ্রিসে ১১৩ জন মারা গেছেন।