এস আলমের গৃহকর্মীও কোটিপতি!৬.৫ মাত্রার শক্তিশালী ভূমিকম্পে কাঁপল কানাডাপবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) আজবাংলাদেশকে নিয়ে ভারতে ৪ দিনের বৈঠকআবারও ভারতে পাচারের চেষ্টা, সীমান্তে ৮৫০ কেজি ইলিশ জব্দ
No icon

বিচার বিভাগের দ্রুত সংস্কার চান বার সভাপতি এ এম মাহবুব উদ্দিন খোকন

দেশের বিচার বিভাগের দ্রুত সংস্কার চেয়েছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (সুপ্রিম কোর্ট বার) সভাপতি ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির শহীদ শফিউর রহমান মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি জানান।

সংবাদ সম্মেলনে দেয়া বক্তব্যে বিচারপতিকে ফোন করে প্রভাব বিস্তার করায় সাবেক আইনমন্ত্রী আনিসুল হকের ফোনালাপ প্রকাশের দাবি জানিয়েছেন তিনি। একইসাথে ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে কত লোক মারা গেছে, তার সংখ্যা নিরূপণ করে দ্রুত প্রকাশের দাবি করেন ব্যারিস্টার মাহবুব।

তিনি বলেন, গত ১৬ বছর বিচার বিভাগ আওয়ামী লীগ সরকারের নিয়ন্ত্রণে ছিল। বিচার বিভাগ নিয়ন্ত্রণে ছিল বলেই মানুষ ন্যায়বিচার পায়নি। বিচার বিভাগকে ব্যবহার করে হাসিনা সরকার ক্ষমতায় ছিল। অনেক বিচারক রাজনৈতিকভাবে বিচার করেছেন। আইনজীবী সিন্ডিকেটকে প্রশ্রয় দিয়েছেন। এদের অপসারণ করতে হবে। তবে ভালো বিচারক যারা তাদের নিয়ে কোনো আপত্তি নেই।হাইকোর্টে নতুন বিচারক নিয়োগ প্রসঙ্গে সুপ্রিম কোর্ট বার সভাপতি বলেন, নতুন বিচারক নিয়োগ নিয়ে অন্তর্বর্তীকালীন সরকার এখনো পদক্ষেপ নেয়নি। বিচারক নিয়োগের কোনো নীতিমালা করা হয়নি। এ বিষয়ে দ্রুত পদক্ষেপ নিতে হবে। অবশ্যই মেধাবী, সৎ ও যোগ্যদের বিচারক নিয়োগ করতে হবে।