এস আলমের গৃহকর্মীও কোটিপতি!৬.৫ মাত্রার শক্তিশালী ভূমিকম্পে কাঁপল কানাডাপবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) আজবাংলাদেশকে নিয়ে ভারতে ৪ দিনের বৈঠকআবারও ভারতে পাচারের চেষ্টা, সীমান্তে ৮৫০ কেজি ইলিশ জব্দ
No icon

সালমানের ব্যাংক আইএফআইসির পর্ষদ ভেঙে দেয়া হলো

সালমান এফ রহমানের দখলে থাকা আইএফআইসি ব্যাংকের পরিচালনা পর্ষদ ভেঙে দিয়েছে বাংলাদেশ ব্যাংক। একই সাথে চারজন স্বতন্ত্রসহ ৬ পরিচালক নিয়োগ দিয়ে পরিচালনা পর্ষদের নতুন বোর্ড গঠন করে দেয়া হয়েছে।

বুধবার (৪ সেপ্টেম্বর) কেন্দ্রীয় ব্যাংকের এক আদেশে পর্ষদ বাতিল ও একই আদেশে নতুন স্বতন্ত্র পরিচালক নিয়োগ দেয়া হয়েছে। আইএফআইসির ব্যবস্থাপনা পরিচালকের কাছে পাঠানো আদেশে বলা হয়, আমানতকারী, ব্যাংকের স্বার্থ সংরক্ষণ ও সুশাসন নিশ্চিত করতে ব্যাংকের পরিচালনা পর্ষদ ভেঙে নতুন পর্ষদ গঠন করা হয়েছে।

নতুন পর্ষদে স্বতন্ত্র পরিচালক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে ন্যাশনাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক মো: মেহমুদ হোসেন, বাংলাদেশ ব্যাংকের সাবেক নির্বাহী পরিচালক এবতাদুল ইসলাম, ব্র্যাক ব্যাংকের অধ্যাপক সাজ্জাদ জহির, চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট কাজী মো: মাহবুব কাশেম এবং ৩২ দশমিক ৭৫ শতাংশ শেয়ারের মালিক বাংলাদেশ সরকার; তাই সরকারের প্রতিনিধি পরিচালক হয়েছেন অর্থ বিভাগের অতিরিক্ত সচিব মো: গোলাম মোস্তফা ও যুগ্ম সচিব মনজুরুল হক।

সরকার পতনের পর পরই বেসরকারি আইএফআইসি ব্যাংকের চেয়ারম্যান সালমান এফ রহমান ও তার ছেলেসহ বেক্সিমকোর সব পরিচালকের পদত্যাগের দাবিতে বিক্ষোভ করে ব্যাংকটির চাকরিচ্যুত কর্মকর্তা-কর্মচারীরা। একইসাথে সাবেক ব্যবস্থাপনা পরিচালক এমডি শাহ এ সরোয়ারের আমলে অন্যায়ভাবে যাদের চাকরিচ্যুত করা হয়েছে তাদের পুনর্বহাল দাবি তোলা হয়।