সাগরে ফের লঘুচাপের শঙ্কা, বাড়তে পারে বৃষ্টিহঠাৎ যে কারণে বন্ধ আগারগাঁও-মতিঝিল রুটের মেট্রোরেল চলাচলএ সরকারকে সময় দিচ্ছে বিশ্ব সম্প্রদায়বিশ্বের দূষিত শহরের তালিকায় পঞ্চম ঢাকাঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির গ্রেফতার
No icon

আগামী তিন দিন দেশজুড়ে বৃষ্টি অব্যাহত থাকবে : আবহাওয়া অধিদফতর

আগামী তিন দিন দেশজুড়ে বৃষ্টি অব্যাহত থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। সেইসাথে কোথাও কোথাও অতিভারী বর্ষণের আশঙ্কা রয়েছে বলেও সংস্থাটি জানিয়েছে। রোববার সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টা অর্থাৎ মঙ্গলবার পর্যন্ত পূর্বাভাসে এমন তথ্য জানানো হয়েছে।

এ সময়ে দেশের প্রতিটি বিভাগের প্রায় সব জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরণের ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে। এ সময় দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। বঙ্গোপসাগরে সৃষ্ট স্থল গভীর নিম্নচাপটি গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।

এটি আরো পশ্চিম-উত্তরপশ্চিম দিকে অগ্রসর ও ক্রমান্বয়ে দুর্বল হতে পারে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় অবস্থায় রয়েছে।আজ সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় পটুয়াখালীতে দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে ২২৩ মিলিমিটার। অন্যদিকে গতরাত থেকে এখন পর্যন্ত ঢাকায় টানা বৃষ্টি হচ্ছে।

সূত্র : বিবিসি