থাইল্যান্ডে ছয় দিনের সফর শেষে আজ দেশে ফিরছেন প্রধানমন্ত্রীহিট অ্যালার্টেও স্কুল, নগণ্য উপস্থিতির অনেকে অসুস্থদুর্নীতি ও লুটপাট লুকিয়ে রাখতেই বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে : রুহুল কবির রিজভীবাংলাদেশসহ ছয় দেশে সীমিত পরিমাণে পিঁয়াজ রপ্তানি করবে ভারততাপপ্রবাহের মধ্যেই আজ খুলছে স্কুল-কলেজ
No icon

কুয়াশার চাদরে ঢাকা ২৯ জেলা, চলবে আরো কিছুদিন

সারা দেশেই তাপমাত্রা কমার কারণে শীতের তীব্রতা বেড়েছে। রাজশাহী, রংপুর ও ঢাকার অধিকাংশ জেলায় মৃদু শৈত্যপ্রবাহের কাছাকাছি তাপমাত্রা বিরাজ করছে। আগামী ১০ তারিখ পর্যন্ত ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের সবগুলো জেলায় মাঝারি থেকে ঘন কুয়াশা বিরাজ করবে।আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা গেছে, বুধবার সর্বনিম্ন ৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিলো মৌলভীবাজারের শ্রীমঙ্গলে।পাবনাতে তাপমাত্রা ছিলো ছিলো ১০ ডিগ্রি সেলসিয়াস। ঢাকা, রাজশাহী ও রংপুর বিভাগের অধিকাংশ জেলায় তাপমাত্রা কমেছে। এসব বিভাগের অধিকাংশ জেলায় সর্বনিম্ন তাপমাত্রা ১০-১৩ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে রয়েছে।

তাপমাত্রা কিছুটা কমলে জেলাগুলোতে মৃদু শৈত প্রবাহ বয়ে যাবে। অন্যদিকে খুলনা বরিশাল ও ময়মনসিংহ বিভাগের অধিকাংশ জেলায় তাপমাত্রা ১১-১৪ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে রয়েছে। এসব বিভাগের জেলাগুলোতে মাঝারি থেকে ঘন কুয়াশা বিরাজ করছে। সামনের দিনে সবগুলো জেলায় ঘন কুয়াশা আসতে পারে।আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ জানিয়েছেন, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। দেশের কোথাও কোথাও এটি দুপুর পর্যন্ত খাকতে পারে। দিন ও রাতের তাপমাত্রা পার্থক্য হ্রাসের কারণে দেশের উত্তর, উত্তর-পশ্চিমাঞ্চল ও মধ্যঅঞ্চল মাঝারি থেকে তীব্র শীত অনুভুতি অব্যাহত থাকতে পারে। আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুস্ক থাকতে পারে।