এস আলমের গৃহকর্মীও কোটিপতি!৬.৫ মাত্রার শক্তিশালী ভূমিকম্পে কাঁপল কানাডাপবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) আজবাংলাদেশকে নিয়ে ভারতে ৪ দিনের বৈঠকআবারও ভারতে পাচারের চেষ্টা, সীমান্তে ৮৫০ কেজি ইলিশ জব্দ
No icon

হোয়াটসঅ্যাপে যুক্ত হচ্ছে মেসেঞ্জার

মেটা মালিকানাধীন বার্তা আদানপ্রদান অ্যাপ হোয়াটসঅ্যাপ কিছুদিন পর পর ব্যবহারকারীদের জন্য নিয়ে আসছে নিত্যনতুন সুবিধা। তারই ধারাবাহিকতায় এবার নতুন কাস্টমাইজেবল চ্যাট থিম ফিচার যুক্ত করার প্রস্তুতি নিচ্ছে মেটা। যা অ্যান্ড্রয়েড এবং আইওএস ভার্সনের জন্য প্রযোজ্য হবে।

হোয়াটসঅ্যাপ এখন ব্যবহারকারীদের জন্য ব্যক্তিগত চ্যাটে ওয়ালপেপার ব্যবহারের সুযোগ দিচ্ছে। তবে মেটা মালিকানাধীন হোয়াটসঅ্যাপে অন্যান্য মেটা অ্যাপ যেমন ইনস্টাগ্রাম ও মেসেঞ্জারের মতো টেক্সট বাবল পরিবর্তনের সুবিধা ছিল না।

নতুন ফিচার অনুযায়ী, ব্যবহারকারীরা নির্দিষ্ট চ্যাট বাবল আর ওয়ালপেপারের জন্য নতুন রং বেছে নিতে পারবেন। পাশাপাশি ব্যবহারকারীরা চ্যাট ইন্টারফেসের ওপর আরও নিয়ন্ত্রণ পাবেন। যাতে তারা চ্যাট বাবলের জন্য পছন্দসই রঙ বেছে নিতে পারেন। যদিও ফিচারটি এখনও হোয়াটসঅ্যাপের আইওএস ও অ্যান্ড্রয়েড ভার্সনের বিটা পর্যায়ে রয়েছে। আশা করা যায়, কয়েক মাস পরে এটি স্টেবল ভার্সনে চলে আসবে এবং তখন সবাই ফিচারটি ব্যবহার করতে পারবেন।

ফিচার ট্র্যাকিং ওয়েবসাইট ওয়েবেটা ইনফো এক প্রতিবেদনে জানিয়েছে, নতুন এই ফিচারের লক্ষ্য ভিজ্যুয়াল ইন্টারফেসের ওপর আরও নিয়ন্ত্রণ প্রদান করা এবং ব্যবহারকারীদের চ্যাটের জন্য পছন্দসই কালার নির্বাচন করার অনুমতি দিয়ে মেসেজিং অভিজ্ঞতা বাড়ানো।