নুরের নতুন রাজনৈতিক দল ' বাংলাদেশ গণ অধিকার পরিষদ'বিশ্বের সবচেয়ে লম্বা নারীবিতর্কিত ব্যক্তির নামের প্রতিষ্ঠান এমপিও নয়ভারত-পাকিস্তানের চেয়ে এগিয়ে বাংলাদেশসৌদি আরবে করোনা সংক্রান্ত বিধিনিষেধে শিথিলতা
No icon

ভয়েস মেসেজিং নিয়ে হোয়াটসঅ্যাপের নতুন যে ফিচার

ভয়েস মেসেজিং সমস্যা দূর করতে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য নিয়ে আসছে গ্লোবাল ভয়েস মেসেজ প্লেয়ার। এর ফলে চ্যাটবক্স থেকে বেরিয়ে গেলেও ব্যাকগ্রাউন্ডে শোনা যাবে ভয়েস মেসেজ। বেটা ভার্সন ব্যবহারকারীরা ভয়েস মেসেজিং প্লেয়ার ব্যবহার করতে পারবেন। অ্যাপের হোম স্ক্রিনে থাকবে এই অপশন।এছাড়াও হোয়াটসঅ্যাপের অন্যান্য সেকশনে গেলে বা অন্য চ্যাটে ঢুকলেও ভয়েস মেসেজ প্লেয়ার অপশনটি উপরেই দেখা যাবে। যেকোনও ভয়েস মেসেজ থামিয়ে পরেরটি শুনতে পাবেন ব্যবহারকারীরা। মেসেজ স্বয়ংক্রিয়ভাবে অদৃশ্য করার ক্ষেত্রে এবার ব্যবহারকারী সময় সেট করে দিতে পারবেন। ২৪ ঘণ্টা থেকে ১ সপ্তাহ ও নব্বই দিন পর্যন্ত সেই সময় দেওয়া যাবে।

তবে শুধু ভয়েস মেসেজ প্লেয়ারই নয়, হোয়াটসঅ্যাপ মেসেজ অদৃশ্য করতে এখন থেকে সময় সেট করতে পারবেন ব্যবহারকারীরা। গত বছরেই মেসেজ অদৃশ্যের মতো ফিচার নিয়ে আসে হোয়াটসঅ্যাপ। তখন ন্যুনতম সাত দিনের সময় লাগত। তবে এখন থেকে একদিনের মধ্যেই স্বয়ংক্রিয়ভাবে মুছে যাবে মেসেজ।যদিও শুরুর দিকে বেটা ভার্সনে ও হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাকাউন্টেই কেবল এই পরিষেবা মিলবে। খুব শিগগিরই অ্যানড্রয়েড ভার্সনেও এই ফিচার চালু করা হবে বলে জানিয়েছে হোয়াটসঅ্যাপ।