হজে যেতে পাসপোর্টের মেয়াদ লাগবে ৪ জানুয়ারি পর্যন্তবঙ্গবন্ধু স্যাটেলাইটের আয় ৩০০ কোটি টাকাএক সপ্তাহের ব্যবধানে টাকার মান আরও কমলবাড়ছে আমদানি পণ্যের দাম, সঙ্গে দেশি পণ্যেরওবিশ্বে করোনায় আক্রান্ত ও মৃত্যু কমেছে
No icon

সবার আগে সেমিফাইনালে ইংল্যান্ড

লক্ষ্য ছিল মাত্র ২১০ রানের। এর মধ্যে উদ্বোধনী জুটিতেই চলে আসে ১১০ রান, তাও কি না মাত্র ১০.৪ ওভারেই। এরপর আর ঘুরে দাঁড়ানোর সুযোগ ছিল না ফিল্ডিংয়ে থাকা দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-১৯ দলের। ওপেনার জ্যাকব বেথেলের ঝড়ে সহজ জয়ই পেয়েছে ইংল্যান্ডের যুবারা।বুধবার অ্যান্টিগার স্যার ভিভ রিচার্ডস স্টেডিয়ামে যুব বিশ্বকাপের প্রথম কোয়ার্টার ফাইনালে আগে ব্যাট করে ২০৯ রানে অলআউট হয়েছিল দক্ষিণ আফ্রিকা। জবাবে ৩১.২ ওভারে ৪ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় ইংল্যান্ড। যার সুবাদে প্রথম দল হিসেবে সেমির টিকিট পেয়েছে তারা।
চলতি আসরে টানা চতুর্থ ম্যাচে পঞ্চাশোর্ধ্ব রানের ইনিংস খেলেন দক্ষিণ আফ্রিকার বেবি ডি ভিলিয়ার্স নামে পরিচিত ডেওয়াল্ড ব্রেভিস। দলের বাকিদের ব্যর্থতার ভিড়ে তিনি করেন ৮৮ বলে ৯৭ রান। আসরে দ্বিতীয়বারের মতো নার্ভাস নাইন্টিতে কাঁটা পড়েন তিনি।

এছাড়া প্রোটিয়া যুবাদের পক্ষে আর কেউই তেমন রানের দেখা পায়নি। উইকেটরক্ষক ব্যাটার জেরার্ডাস মারে ২৭ ও শেষ দিকে ম্যাথু বোস্ট খেলেন ২২ রানের ইনিংস। ইংল্যান্ডের পক্ষে ৪ উইকেট নেন লেগস্পিনার রেহান আহমেদ। এছাড়া জশ বয়ডেন ও জেমস সেলসের শিকার ২টি করে উইকেট।পরে রান তাড়া করতে নেমে জ্যাকব বেথেল ও জর্জ থমাসের উদ্বোধনী জুটিতে ১০.৪ ওভারে ১১০ রান তুলে ফেলে ইংল্যান্ড। যেখানে থমাসের অবদান মাত্র ১৯ রান। ঝড় তোলা ব্যাটিংয়ে মাত্র ৪২ বলে ১৬ চার ও ২ ছয়ের মারে ৮৮ রান করে আউট হন বেথেল।এমন উড়ন্ত শুরুর পর আর জয় নিয়ে কোনো সংশয় ছিল না। পাঁচ নম্বরে নামা উইলিয়াম লাক্সটনের ৪১ বলে ৪৭ রানের অপরাজিত ইনিংসে ১১২ বল হাতে রেখেই ম্যাচ জিতে নেয় ইংলিশরা। স্বাভাবিকভাবেই বেথেলের হাতে ওঠে ম্যাচসেরার পুরস্কার।