এনআইডি ও নিবন্ধন ছাড়া টিকা নয় : স্বাস্থ্য বিভাগপরীমনি-রাজ ৮ দিনের রিমান্ডে ফাইজারের আরও ৬০ লাখ টিকা আসছে২ কোটি ২৯ লাখ টাকা ভ্যাট দিলো গুগলগত ২৪ ঘণ্টায় করোনা দেশে একদিনে সর্বোচ্চ মৃত্যু ২৬৪ জন
No icon

নেইমার ঝলকে ব্রাজিলের জয়

কোপা আমেরিকায় গ্রুপ বি থেকে আগেই কোয়ার্টার ফাইনালে পৌঁছেছেন নেইমাররা। লড়াই এখন গ্রুপ শীর্ষে থাকার। এবার রোবের্তো ফির্মিনো এবং ক্যাসেমিরোর গোলে কলম্বিয়াকে ২-১ গোলে হারিয়ে দিল ব্রাজিল। কলম্বিয়ার হয়ে গোল করেন লুইস দিয়াজ।১০ মিনিটের মাথায় কলম্বিয়াকে এগিয়ে দেন দিয়াজ। পোর্তোর হয়ে খেলা আক্রমণভাগের এই ফুটবলার অসাধারণ দক্ষতায় ব্যাক ভলি করে বল জালে জড়িয়ে দেন। জুভেন্টাসের হয়ে খেলা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সতীর্থ জুয়ান কুয়াদ্রাদোর ক্রস ছিল উইলমার বেরিওসের উদ্দেশে। তবে সেই বল চলে আসে দিয়াজের কাছে। হাওয়ায় ভেসে থেকেই সেই বল ঢুকিয়ে দেন ব্রাজিলের গোলে। কিছু করার ছিল না গোলরক্ষক ওয়েভারটনের।

৭৮ মিনিটে সেই গোল শোধ করেন ফির্মিনো। সেই গোল নিয়ে তৈরি হয় বিতর্ক। নেইমারের গোলমুখি শট রেফারির পায়ে লেগে চলে আসে রেনান লোদির কাছে। তার ক্রস থেকে হেডে গোল করেন ফির্মিনো। রেফারির পায়ে বল লাগায় কয়েক মুহূর্তের জন্য থেমে গিয়েছিল কলম্বিয়া। সেই সুযোগেই গোল করে যায় ব্রাজিল। রেফারির কাছে তাই গোল বাতিল করার আবেদন জানান কুয়াদ্রাদোরা। কলম্বিয়ার গোলরক্ষক অস্পিনা রেফারিকে বোঝানোর চেষ্টা করতে থাকেন। কিন্তু লাভ হয়নি। হলুদ কার্ড দেখতে হয় তাকে। গোলের সিদ্ধান্তই দেন রেফারি।