তানজানিয়ায় ভারী বৃষ্টি-ভূমিধসে নিহত ১৫৫মাসের শুরুতে বৃষ্টির আভাস, গরম কমা নিয়ে সংশয়ইউক্রেনকে দূরপাল্লার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রআগামীকাল ভারতের লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফা ভোটগ্রহণশপথ নিলেন আপিল বিভাগের ৩ বিচারপতি
No icon

টেকনাফে রোহিঙ্গা ক্যাম্প থেকে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ আটক ৫

কক্সবাজারের টেকনাফে জাদিমুড়া ২৭ নম্বর ক্যাম্প এলাকা থেকে ডাকাতি প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ পাঁচ রোহিঙ্গা ডাকাতকে আটক করেছে এপিবিএন পুলিশ সদস্যরা।শুক্রবার বিকালে উপজেলার হ্নীলা ইউনিয়নের জাদিমুড়া ২৭ ক্যাম্প এলাকা থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন, হ্নীলা ইউনিয়নের শালবাগান ক্যাপের ব্লক-সি/৬,এফসিএন ২৬২৭২৮ বাসিন্দা মোঃ খলিলের ছেলে সৈয়দ নুর(২৮), একই ক্যাম্পের এফসিএন ৪০২০১৯ বাসিন্দা মৃত বদি আলমের ছেলে জাহাঙ্গীর(২২), চাকমারকুল ২১ ক্যাম্পের ব্লক সি/১, ঘর ১৬ বাসিন্দা মৃত নুর আহাম্মদের ছেলে আবু বকর সিদ্দিক (৩২), নয়াপাড়া রেজিস্টার ক্যাম্পের ব্লক-জি/১, এফসিএন ২৫৯২৮৩ বাসিন্দা মোঃ জাকরিয়ার ছেলে মোঃ সাকের(২৭), একই ক্যাম্পের এফসিএন ১৮৮৮০৪ বাসিন্দা দিল মোহাম্মদের ছেলে আবু তালেব(৩০)।

এপিবিএন পুলিশের দাবি আটককৃত রোহিঙ্গারা ডাকাত। এ তথ্য নিশ্চিত করেছেন ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) এর অধিনায়ক মোহাম্মদ তারিকুল ইসলাম তারিক।তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে হ্নীলা জাদিমুড়া ক্যাম্পের দায়িত্বরত এপিবিএন পুলিশের একটিদল ক্যাম্পে অভিযান পরিচালনা করে ডাকাতি প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ পাঁচ রোহিঙ্গা ডাকাতকে আটক করতে সক্ষম হয়। পরে জিজ্ঞেসাবাদে জানা যায়, তারা ডাকাতি করার জন্য প্রস্তুতি নিচ্ছিল। এসময় তারা আরও ১২ জন সহযোগী ডাকাতের নাম ঠিকানা জানায়। ধৃতদের কাছ থেকে দেশীয় তৈরি বিভিন্ন সাইজের ছয়টি রামদা ও কিরিচ উদ্ধার করা হয়।তিনি আরও জানান, আটককৃত ৫ জনসহ ১৭ রোহিঙ্গার বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা রুজু করে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।