সিপিবি নেতা হায়দার আকবর খান রনো মারা গেছেনকষ্টার্জিত জয়ে ব্যবধান ৪-০ করল বাংলাদেশস্বাধীন ফিলিস্তিন গঠনের পক্ষে বাংলাদেশসহ ১৪৩ দেশসকালে সন্ধ্যা নেমে এলো ঢাকায়, নামল স্বস্তির বৃষ্টিআগামী ৩ দিন যেমন থাকবে আবহাওয়া
No icon

ত্রিশাল থেকে শুরু হবে বিএনপির রোডমার্চ

সরকার পতনের একদফা দাবিতে ময়মনসিংহ-কিশোরগঞ্জে আজ (রবিবার) রোডমার্চ উত্তর সমাবেশে অর্ধলক্ষাধিক মানুষের সমাবেশ ঘটাতে চায় বিএনপি। গতকাল শনিবার সকালে কিশোরগঞ্জ জেলা বিএনপি কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বিএনপির সহসাংগঠনিক সম্পাদক ও কিশোরগঞ্জ বিএনপির সভাপতি মো. শরীফুল আলম এসব কথা বলেন।শরীফুল বলেন, বিএনপির জাতীয় স্থায়ী কমিটির অন্যতম সদস্য ড. মঈন খান, নজরুল ইসলাম খান ও বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের নেতৃত্বে অবৈধ সরকারের পতন, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে প্রেরণের একদফা দাবিতে ময়মনসিংহ থেকে কিশোরগঞ্জ পর্যন্ত এই রোডমার্চ অনুষ্ঠিত হবে। তিনি বলেন, ময়মনসিংহের ত্রিশাল থেকে রোডমার্চ শুরু হয়ে ময়মনসিংহের চুরখাই, ঈশ্বরগঞ্জ, নান্দাইলে ৪টি পথসভা শেষে কিশোরগঞ্জে সমাপনী সমাবেশ অনুষ্ঠিত হবে। তিনি আরও বলেন, পথে পথে ও পথসভাগুলোতেও ব্যাপক জনসমাগম হবে বলে আশা করছেন।

কিশোরগঞ্জ শহরের উপকণ্ঠে লতিবাবাদ চক্ষু হাসপাতালসংলগ্ন বালুর মাঠে আজ (রবিবার) বিকালে অনুষ্ঠিতব্য সমাবেশে অর্ধলক্ষাধিক জনসমাগম হবে বলেও জানান তিনি।সংবাদ সম্মেলনে শরীফুল আলম ছাড়াও জেলা বিএনপির সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম, সহসভাপতি মো. আমিরুজ্জামান, ডা. আতিকুল সারোয়ার, জাহাঙ্গীর আলম মোল্লা, শরিফুল ইসলাম শরিফ, রুহুল আমিন আকিল, পৌর বিএনপির সভাপতি আশফাকুল ইসলামসহ বিএনপি ও অঙ্গসংগঠনের বিপুলসংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।ময়মনসিংহ-কিশোরগঞ্জ রোডমার্চ কর্মসূচিকে কেন্দ্র করে ময়মনসিংহ জেলায় নতুন করে ২২টি মিথ্যা ও গায়েবি মামলায় প্রায় পৌনে তিনশো নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স। গতকাল দুপুরে রোডমার্চ কর্মসূচির সিডিউল অবহিত করতে ময়মনসিংহ প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি। তিনি বলেন, ময়মনসিংহের আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনী অগণতান্ত্রিক সরকারের নির্দেশে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে দমন-পীড়ন চালিয়ে এই আন্দোলনকে বন্ধ করতে চায়। গত ১৫/২০ দিন ধরে ময়মনসিংহ বিভাগের জেলা, মহানগরের প্রতিটি এলাকায় সাড়াশি অভিযান চালাচ্ছে। একের পর এক মিথ্যা মামলা দায়ের করে গণগ্রেপ্তার করছে। প্রশাসনের এহেন বেআইনি কর্মকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মিথ্যা মামলা, হামলা, দমন, নিপীড়ন, গ্রেপ্তার, হয়রানি বন্ধের জোর দাবি জানান তিনি। একই সাথে মিথ্যা মামলা প্রত্যাহার ও গ্রেফতাকৃত নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি দাবি করেন।