পোশাক রপ্তানিতে আবারও দ্বিতীয় স্থানে বাংলাদেশমোড়কজাত সনদ ছাড়া পণ্য বিক্রি করলে জেল ও জরিমানা স্পেনকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নকআউটে জাপানরোহিঙ্গা পুনর্বাসন শুরু করতে যাচ্ছে যুক্তরাষ্ট্রশীর্ষে থাকার ম্যাচে আজ মাঠে নামছে ব্রাজিল
No icon

চীনে বাড়ছে করোনা সংক্রামণ, ৬ মাসে প্রথম মৃত্যু

চীনে কোভিড শূন্যনীতি থাকা সত্ত্বেও ফের বাড়ছে শনাক্তের হার। দেশটির স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশজুড়ে ২৭ হাজার স্থানীয় সংক্রমণের রেকর্ড করা হয়েছে। গত ছয় মাসের মধ্যে রবিবার প্রথম একজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে মারা গেছেন। বিবৃতিতে বলা হয়, ৮৭ বছর বয়সী ওই ব্যক্তি করোনা আক্রান্ত হয়ে বেইজিংয়ে মারা গেছেন। একই সাথে ওই শহরে নতুন করে ৬২১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।এছাড়াও রবিবার গুয়াংজুর দক্ষিণাঞ্চল থেকে ৮ হাজার শনাক্তের খবর পাওয়া গেছে। সেখানে স্বাস্থ্যবিধি কঠোর হওয়া সত্ত্বেও সংক্রমণ বাড়ায় উদ্বেগ সাধারণ মানুষ। যেসব প্রদেশ এবং এলাকায় সংক্রমণ বাড়ছে সেখানে স্বাস্থ্যবিধি মানাতে আরও কঠোর হতে যাচ্ছে প্রশাসন।

চীনে করোনা ভাইরাসে মৃত্যু শূন্যে নেমে আসায় বিধিনিষেধে কড়াকড়ি তুলে নেওয়া হয়। ধীরে ধীরে ব্যবসা-বাণিজ্য ও জনজীবন স্বাভাবিক হয়ে আসে। এর মধ্যেই সংক্রমণ বাড়ছে দেশটিতে।২০১৯ সালের ডিসেম্বর চীনের উহুান প্রদেশের একটি কাঁচাবাজার থেকে করোনাভাইরাস ছড়ায় বলে জানায় বেইজিং। কিছুদিনের মধ্যেই পুরো দুনিয়াতে ছড়িয়ে পড়ে প্রাণঘাতী ভাইরাস। লাখ লাখ মানুষের প্রাণ গেছে কোভিডে। তবে কাঁচাবাজার নয় চীনের গোপন ল্যাব থেকেই ভাইরাস ছড়িয়ে থাকতে পারে বলে দাবি করে আসছে পশ্চিমারা। যদিও তা প্রত্যাখ্যান করেছে চীন সরকার।