শপথ নিলেন আপিল বিভাগের ৩ বিচারপতিহিট অ্যালার্ট আরও তিন দিন বাড়তে পারেরাঙামাটিতে সড়ক ও নৌপথে অবরোধ চলছে কক্সবাজারের রেলপথ অনিরাপদএফডিসির ঘটনায় ডিপজল-মিশা সওদাগরের দুঃখ প্রকাশ
No icon

ইউক্রেনে যুদ্ধ শেষ হওয়া নিয়ে যা বললেন জেলেনস্কি

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি জানিয়েছেন, তার দেশে শুরু হওয়া যুদ্ধ কত সময় স্থায়ী হবে তা কেউ জানেন না। শুক্রবার রাতে জনগণের উদ্দেশ্যে দেওয়া এক ভিডিও বক্তৃতায় জেলেনস্কি আরও বলেন, রুশ সেনাদের বিতাড়িত করতে তার দেশের সেনারা সবকিছু করছেন।ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, দুর্ভাগ্যজনকভাবে এটা আমাদের সেনাদের ওপর নির্ভর করছে না। আমাদের সেনারা তাদের সর্বোচ্চটাই দিচ্ছেন।জেলেনস্কি আরও বলেন, যুদ্ধ সমাপ্ত হওয়ার বিষয়টি আমাদের অংশীদার, ইউরোপীয় দেশ এবং বিশ্বের সমগ্র স্বাধীন দেশের ওপর নির্ভর করবে।

রাশিয়ার ওপর নিষেধাজ্ঞা সম্প্রসারণ এবং ইউক্রেনে যারা অস্ত্র ও অর্থ সহায়তা দিচ্ছে তাদের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি।উল্লেখ্য, ইউক্রেনে রাশিয়ার হামলা শুরুর পর আড়াই মাসের বেশি সময় গড়িয়েছে।রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্রেনে দীর্ঘ সময় ধরে যুদ্ধ চালিয়ে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন বলে সতর্ক করেছেন যুক্তরাষ্ট্রের গোয়েন্দাপ্রধান এভ্রিল হাইনেস। গত মঙ্গলবার যুক্তরাষ্ট্রের কংগ্রেস সদস্যদের উদ্দেশে এ কথা বলেন তিনি।