ফরিদপুরের মধুখালীতে শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩তাপপ্রবাহের কারণে স্কুল-কলেজ বন্ধ ঘোষণাতীব্র তাপপ্রবাহ: ৭ দিন স্কুল বন্ধের দাবি ভেজাল নকল পণ্যে সর্বনাশতাপমাত্রা আরও বাড়তে পারে
No icon

অবশেষে রাজধানীতে স্বস্তির বৃষ্টি

রাজধানীসহ সারা দেশে টানা কয়েক দিন ধরে তীব্র দাবদাহ বয়ে যাচ্ছিল। এই তাপপ্রবাহের মধ্যেই এক পশলা বৃষ্টির দেখা পেল রাজধানীবাসী। বৈশাখের প্রথম বৃষ্টিতে কিছুটা হলেও স্বস্তি এসেছে জনজীবনে।আজ শুক্রবার বিকেল সোয়া ৫টার দিকে বৃষ্টি নামে রাজধানীর তেজগাঁও, রামপুরা, ফার্মগেট, বাংলামোটর, প্রেসক্লাব, মতিঝিল, পল্টনসহ বিভিন্ন এলাকায়। ঝিরিঝিরি বৃষ্টির সঙ্গে বয়ে যায় ঝোড়ো হাওয়া। বিকেল পৌনে ৬টা পর্যন্ত থেমে থেমে এই বৃষ্টি পড়ে।বৃষ্টির কারণে তীব্র গরম কিছুটা হলেও কমবে বলে মনে করছেন রাজধানীবাসী। তবে বৃষ্টির পরিমাণ ছিল খুবই কম।

এদিকে, ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগে অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও শিলাবৃষ্টি হতে পারে।আগামী তিন দিনে দেশে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে।পূর্বাভাসে আরও বলা হয়, রাজশাহী, পাবনা, যশোর, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া জেলাসমূহের ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বইছে। ঢাকা বিভাগসহ রাজশাহী ও খুলনা বিভাগের অবশিষ্টাংশ এবং রংপুর, দিনাজপুর, মৌলভিবাজার, রাঙামাটি, বান্দরবান ও ভোলা জেলাসমূহের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপ প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু জায়গায় প্রশমিত হতে পারে।