যুক্তরাজ্যে যাচ্ছে সীতাকুণ্ডের লিচুগাজায় ২৪ ঘণ্টায় ইসরাইলের হামলায় নিহত ১২১ ফিলিস্তিনি১১ বছর পর আবারও এভারেস্ট চূড়ায় বাংলাদেশ দুপুরের মধ্যে ঝড়ের আভাস৩ দিন ভারত ভ্রমণে যেতে পারবেন না বাংলাদেশিরা
No icon

রাজধানীতে ২ মার্চ শুরু হচ্ছে পর্যটন মেলা

রাজধানীতে ২ মার্চ শুরু হচ্ছে তিন দিনব্যাপী পর্যটন মেলা। মঙ্গলবার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে সংবাদ সম্মেলনে এ তথ্য জানায় ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টোয়াব)।মেলার আয়োজকরা বলেন, ১১তম আসর অনুষ্ঠিত হবে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে। এতে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে। মেলায় প্রবেশ মূল্য ৩০ টাকা। তবে ছাত্র-ছাত্রী জন্য মেলায় প্রবেশ উন্মুক্ত থাকবে।সংবাদ সম্মেলেনে মেলার প্রেক্ষাপট ও সার্বিক প্রস্তুতি সম্পর্কে বর্ণনা করেন টোয়াবের পরিচালক (বানিজ্য ও মেলা) আনোয়ার হোসেন। তিনি জানান, এবারের মেলা আগের বছরের তুলনায় অনেক আকর্ষণীয় ও জাঁকজমকপূর্ণ করার উদ্যোগ নেওয়া হয়েছে।

আনোয়ার হোসেন জানান, এ মেলার সার্বিক সহযোগিতায় রয়েছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়, বাংলাদেশ পর্যটন করপোরেশন, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড, এফবিসিসিআই ও বাংলাদেশ ট্যুরিস্ট পুলিশ। বিভিন্ন দেশের জাতীয় পর্যটন সংস্থা ও ট্যুরিজম অ্যাসোসিয়েশন মেলায় অংশ নেবে। ভারত, নেপাল, মালদ্বীপ, শ্রীলংকা, সংযুক্ত আরব আমিরাত, ভিয়েতনাম, জাপান ও তুরস্কের ট্যুর অপারেটর ও ট্রাভেল এজেন্টরা মেলায় অংশ নেবে।টোয়াবের সভাপতি শিবলুল আজম কোরেশীর সভাপতিত্বে সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা আবু তাহের মুহাম্মদ জাবের, ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্ট লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা সাখাওয়াত হোসেন, মেলার টাইটেল স্পন্সর ফাস্ট ট্রিপের চিফ অপারেটিং অফিসার হাসনাইন রফিক, এফবিসিসিআই পরিচালক এমজিআর নাসির মজুমদার, টোয়াবের সদ্য সাবেক সভাপতি রাফেউজ্জামান, পরিচালক (অর্থ) মনিরুজ্জামান মাসুম, পরিচালক (গণমাধ্যম ও প্রকাশনা) মোহাম্মাদ ইউনুছ, পরিচালক (জনসংযোগ) সোহানুর রহমান স্বপন প্রমুখ।