যুদ্ধবিরতি সম্পর্কে ইসরায়েলের আনুষ্ঠানিক প্রতিক্রিয়া পেলো হামাসঝুম বৃষ্টিতে স্বস্তি ফিরলো সিলেটেজলবায়ু পরিবর্তনজনিত কতটা ঝুঁকিতে বাংলাদেশতানজানিয়ায় ভারী বৃষ্টি-ভূমিধসে নিহত ১৫৫মাসের শুরুতে বৃষ্টির আভাস, গরম কমা নিয়ে সংশয়
No icon

বিদ্যুৎ সাশ্রয়ে জিপির প্রধান কার্যালয় বৃহস্পতিবার বন্ধ থাকবে

বিদ্যুৎ সাশ্রয়ে সরকারের বিভিন্ন উদ্যোগের সঙ্গে একাত্মতা প্রকাশ করে বেসরকারি মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন বা জিপি তাদের প্রধান কার্যালয় জিপি হাউস প্রতি বৃহস্পতিবার বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। এদিন প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয়ের কর্মীরা হোম অফিস (বাসা থেকে কাজ) করবেন। গ্রামীণফোনের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।বর্তমানে সাপ্তাহিক ছুটির দিন শুক্র ও শনিবার জিপি হাউস বন্ধ থাকে। প্রধান কার্যালয় বৃহস্পতিবার বন্ধ রাখা ছাড়াও গ্রামীণফোন সারা দেশে তাদের চলমান কার্যক্রম পরিচালনার ক্ষেত্রেও বিদ্যুৎ সাশ্রয়ে কৃত্রিম বুদ্ধিমত্তাভিত্তিক (এআই) একটি প্ল্যাটফর্ম ব্যবহার করছে।গ্রামীণফোনের প্রধান মানবসম্পদ কর্মকর্তা সৈয়দ তানভির হোসেন বলেন, সাম্প্রতিক সময়ে সারা বিশ্ব একটি মারাত্মক জ্বালানি সংকটের মধ্য দিয়ে যাচ্ছে।

জ্বালানি তেলের দামের ঊর্ধ্বগতি ও সরবরাহের ঘাটতি অর্থনীতির ওপর প্রচণ্ড চাপ সৃষ্টি করছে, যার প্রভাব আমাদের জীবনেও পড়ছে। এই কঠিন সময়ে আমরা চ্যালেঞ্জ মোকাবিলায় বাংলাদেশ সরকারের পদক্ষেপের সঙ্গে একাত্মতা প্রকাশ করে বিদ্যুৎ সাশ্রয়ে সক্রিয়ভাবে কাজ করে যাচ্ছি। এ জন্য সপ্তাহে এক দিন হোম অফিস চালু করেছি।তিনি আরও বলেন, কার্যালয় বন্ধ থাকলেও গ্রাহকদের জন্য নিরবচ্ছিন্ন সেবা নিশ্চিত থাকবে। এ ছাড়াও আমরা প্রত্যেককে যার যার জায়গা থেকে অবদান রাখার জন্য সাইকেল চালানো, হাঁটা বা কারপুলিংয়ের মতো অভ্যাস তৈরিতে উৎসাহিত করছি, যা বর্তমান চ্যালেঞ্জ মোকাবিলার পাশাপাশি কার্বন নিঃসরণে দীর্ঘমেয়াদি প্রভাব ফেলবে।