তানজানিয়ায় ভারী বৃষ্টি-ভূমিধসে নিহত ১৫৫মাসের শুরুতে বৃষ্টির আভাস, গরম কমা নিয়ে সংশয়ইউক্রেনকে দূরপাল্লার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রআগামীকাল ভারতের লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফা ভোটগ্রহণশপথ নিলেন আপিল বিভাগের ৩ বিচারপতি
No icon

রাজধানীতে বয়ে গেলো কালবৈশাখী ঝড়

বুধবার সারাদিন ছিল তীব্র গরম। এরপর রাত সাড়ে ১০টা নাগাদ রাজধানীতে শুরু হয় প্রচণ্ড ঝড়ো বাতাস, সেই সঙ্গে কুণ্ডলি পাকিয়ে উড়েছে ধুলো। ঠাণ্ডা বাতাসের সঙ্গে কোথাও কোথাও হয়েছে বৃষ্টিও। এ ঝড়ের ফলে গরম কমে আসবে বলে আবহাওয়া অধিদফতর জানিয়েছে।ঝড়ের সময় ঘণ্টায় বাতাসের গতিবেগ ছিল ৮৫ কিলোমিটার। তবে এই গতিবেগের স্থায়িত্ব ছিল এক মিনিটেরও কম। বাকি সময়ে ঝড়ের গতি ছিল কম। ঝড় শুরু হয় রাত ১০ টা ১০ মিনিটে, শেষ হয় ১০ টা ৪০ মিনিটে।এদিকে ঝড়ে বড় কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। রাজধানীর হেয়ার রোডে সড়কের পাশে থাক গাছের ডাল ভেঙে পড়েছে। এছাড়া দুয়েক জায়গায় গাছ উপড়ে পড়ার খবর পাওয়া গেছে। ফায়ার সার্ভিস সদর দপ্তরের নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানিয়েছে, ঝড়ে বড় ধরনের ক্ষয়ক্ষতির কোনো খবর তাদের কাছে পৌঁছায়নি।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, রংপুর রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেটের দুই-এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। এতে সারা দেশের দিন ও রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে।আবহাওয়া অধিদফতর জানায়, বুধবার সীতাকুণ্ড, নোয়াখালী, ফেনী, রাঙ্গামাটি, মৌলভীবাজার, রাজশাহী ও পাবনা অঞ্চলসহ ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এটি আগামী ২৪ ঘণ্টায় কমতে পারে।